ব্রেকিং নিউজ
নীড় পাতা / পাহাড়ের রাজনীতি / পার্বত্য দুই নারী সংগঠনের চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ
parbatyachattagram

পার্বত্য দুই নারী সংগঠনের চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ

আন্তর্জাতিক নারী দিবস ও হিল উইমেন্স ফেডারেশনের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন দাবিতে আন্দোলনে যুক্ত হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় চেরাগী পাহাড় মোড়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শুরুর আগে একটি মিছিল চট্টগ্রাম প্রেসক্লাব এলাকা ঘুরে চেরাগী পাহাড় মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের চট্টগ্রাম মহানগরের সভাপতি রেশমি মারমার সভাপতিত্বে ও উক্ত সংগঠনের নগর শাখার সাংগঠনিক সম্পাদক পিংকি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের চট্টগ্রাম অঞ্চলের সভাপতি বিজয় চাকমা, হিল উইমেন্স ফেডারেশন নগর শাখার আহ্বায়ক রিতা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-তথ্য ও প্রচার সম্পাদক রোনাল চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতনের মাত্রা বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত কোথাও না কোথাও নারী ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছেন। এ নির্যাতনের হাত থেকে রেহাই পাচ্ছে না নারী শিশুরাও।

বক্তারা জাতিগত নিপীড়নের এই অন্যায়, অবিচার থেকে মুক্ত হওয়ার জন্য পাহাড়ি নারী সমাজকে এগিয়ে এসে অধিকার আদায়ের সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ, হত্যাসহ শোষণ-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার সময় এসেছে। সমাবেশ থেকে বক্তারা সারাদেশে নারী নির্যাতন ও সকল শোষণ-বঞ্চণা অবসান করে একটি প্রকৃত গণতান্ত্রিক ও বৈষম্যহীন সমাজ গড়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।(বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

চুক্তিতে স্থবির অর্থনীতিতে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য

১৯৯৭ সালে চুক্তি স্বাক্ষরের পূর্বে হানাহানিতে তেমন কোনও প্রতিষ্ঠান গড়ে উঠেনি রাঙামাটিতে। কিন্তু চুক্তি পরবর্তী …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × one =