খাগড়াছড়ি

পার্বত্য জেলা পরিষদ ও জেলা পুলিশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

পার্বত্য চট্টগ্রামে কন্যাশিশু ও নারীর ক্ষমতায়নের লক্ষে

খাগড়াছড়ি প্রতিনিধি
শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে কন্যাশিশু ও নারীর ক্ষমতায়নের লক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা পুলিশের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে সোমবার সকালে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী ও জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের কন্যাশিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পটি অর্থায়ন করছে গ্লোবাল এফেয়ারস্ কানাডা। এটি বাস্তবায়ন করবে যৌথভাবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা পুলিশ। ৯২ লাখ ৫০ হাজার টাকায় প্রকল্পটি ২০২২ সাল পর্যন্ত চলবে।
প্রকল্পের লক্ষ্য হচ্ছে- পার্বত্য অঞ্চলের উপযোগী জেন্ডার সংবেদনশীল পুলিশিং বিষয়ে খাগড়াছড়ি জেলার পুলিশ সদস্যদের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ, ভিক্টিম সাপোর্ট সেন্টার পুনঃ নির্মাণ বা সংস্কার এবং এর বিভিন্ন পরিসেবা সম্পর্কিত প্রচার, ইউনিয়ন পর্যায়ে জনসচেতনতা বৃদ্ধিতে সভা সমাবেশের আয়োজন করা।
এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা ও ইউএনপিডি’র জেলা ম্যানেজার প্রিয়তর চাকমাসহ জেলা পরিষদের সদস্য ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button