রাঙামাটিলিড

পানিবন্দি বাঘাইছড়ির চার হাজার মানুষ

সাইফুল হাসান

কয়েকদিনের টানা বর্ষণে এবং পাহাড়ি ঢলে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বেড়ে যাওয়ায় রাঙামাটি জেলার দুর্গম বাঘাইছড়ি নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

রোববার উপজেলার ২৫ টি গ্রামের প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জমির উদ্দিন।

তিনি আরও জানান, কয়েকদিনের টানা বর্ষণে কাচালং নদীর পানি বেড়ে বাঘাইছড়ি উপজেলার বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। আজ সকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় আরও দেড় থেকে দুই ফুট পানি বেড়েছে। আশ্রয় কেন্দ্রে লোকজনকে নিয়ে আসতে প্রশাসনের সাথে কাজ চলমান রয়েছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণে ফলে যেমন পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে অন্যদিকে ভারত থেকে নেমে আসা পানিতে কাচালং নদীর পানি বেড়ে বন্যার সৃষ্টি, উভয় আতঙ্কে বাঘাইছড়ি উপজেলার মানুষ। বাঘাইছড়ি উপজেলার অন্তত ২৫ টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে প্রায় চার হাজার মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম জানিয়েছেন, পানি প্রতিনিয়ত বাড়তে থাকায় আমরা এ মুহুর্তে কয়টি গ্রাম প্লাবিত হয়েছে তা বলা সম্ভব হচ্ছে না। বন্যা পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছে। উপজেলার সকল স্কুলকে আমরা অস্থায়ী আশ্রয়কেন্দ্র ঘোষণা করেছি। আমাদের বেশ কয়েকটি টীম মাঠে রয়েছে। প্রতিনিয়ত আমাদের টীম বন্যায় প্লাবিত এলাকাগুলো পরিদর্শন করছে। মাইকিং করে প্লাবিত এলাকার মানুষজনকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান করা হচ্ছে।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

Back to top button