খাগড়াছড়ি

পানছড়ির মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

পানছড়ি প্রতিনিধি
খাগড়াছড়ির পানছড়িতে নব নির্মিত মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (১০ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যম মসজিদটি উদ্বোধন করেন। একই সাথে সারাদেশে প্রথম পর্যায়ে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এই উপলক্ষ্যে পানছড়ি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, বিশ্বাস, খাগড়াছড়ি সেনা জোনের উপ অধিনায়ক সুলতান মাহমুদ শেখ, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, লোগাং বিজিবি জোনের উপ অধিনায়ক মাহবুর রহমান, ত্রিপুরা,উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদল ইসলাম, মজুমদার, পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দুলাল হোসেন, পানছড়ি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, খাগড়াছড়ি ইসলামি ফাউন্ডেশনের উপ পরিচালক মন্জুরুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা, খাগড়াছড়ি কেন্দ্রীয় শাহী জামে মসজিদের সভাপতি জাহেদুল আলম, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক নূর হোসেন, উপজেলা আওয়ামিলীগের সভাপতি আব্দুল মোমিন,সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবসহ ইমাম, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন।

৪০ শতাংশ জায়গার উপর তিন ক্যাটাগরিতে মসজিদগুলো নির্মিত হচ্ছে। ‘বি’ ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটারের আয়তনের মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা।

আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিং সুবিধা রাখা হয়েছে।

পানছড়ি ইসলামিক ফাউন্ডেশন সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৬৪টি জেলা সদর ও ৫টি সিটি কর্পোরেশনে চারতলা ভবন, ৪৭৫টি উপজেলা সদরে তিনতলা ভবন এবং ১৬টি উপকূলীয় উপজেলায় চারতলা (নীচতলা ফাঁকা) মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ চলছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button