আলোকিত পাহাড়খাগড়াছড়িব্রেকিংলিড

পানছড়ির ডিভাইন পররাষ্ট্রে,মিলন প্রশাসন ক্যাডারে

৩৮ তম বিসিএস পরীক্ষার ফলাফলে, পররাষ্ট্র ক্যাডার ও প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ভারত সীমান্তবর্তী দুই গ্রামের দুই কৃতি সন্তান। তাঁরা হলেন উপজেলার ১নং লোগাং ইউনিয়ন ও ২ নং চেঙ্গী ইউনিয়নের ডিভাইন চাকমা ও মিলন চাকমা।

ডিভাইন চাকমা, ভারতের ত্রিপুরা সীমান্তবর্তী ১নং লোগাং ইউনিয়নের ধুধুকছড়া গ্রামের মনোরম চাকমা ও বিপুলা চাকমা দম্পতির সন্তান। ডিভাইন চাকমার ভাই সোহাগ চাকমা জানান, ছোট বেলা থেকেই মেধাবী ডিভাইন ধুধুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন এবং ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। ধারাবাহিকতা বজায় রাখেন এসএসসি ও এইচএসসি-তেও। সিলেট ক্যাডেট কলেজ থেকে দুটি পাবলিক পরীক্ষাতেই জিপিএ ফাইভ পান। এরপর সাভার মিলিটারি বিজ্ঞান ও প্রযুক্তি ইন্সটিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করেন এবং ৩৮ তম বিসিএস পরীক্ষা মাধ্যমে পররাষ্ট্র ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হন।

মিলন চাকমা, পানছড়ি উপজেলায় ২ নং চেঙ্গী ইউনিয়নের কিনাধন বৈদ্য পাড়ার বিন্দু কুমার চাকমা ও পিংকুলা চাকমা দম্পতির ছেলে। পেশায় ব্যবসায়ী বিন্দু কুমার চাকমার দুই ছেলেমেয়ের মধ্যে মিলন চাকমা বড়। পিতা জানালেন, ২০০৪ সালে পুজগাং মুখ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৬ সালে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

স্কুল জীবনের পরীক্ষায় খুব ভালো নাম্বার না পেলেও ছাত্র হিসেবে তিনি বরাবরই মেধাবী, যার প্রমান ৩৮ তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হওয়া। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করা মিলন চাকমা এর আগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। বর্তমানে তিনি সেখানেই কর্মরত আছেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button