খাগড়াছড়িলিড

পানছড়িতে ৫ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ ইউপিডিএফ’র

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি ইউনিটের সংগঠক অনি চাকমা শুক্রবার এক বিবৃতিতে ‘সংস্কারবাদী জেএসএস’ কর্তৃক পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের দক্ষিণ নালকাবা গ্রামের ৫ গ্রামবাসীকে জিম্মির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে জিম্মিদের উদ্ধারে পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে ইউপিডিএফ নেতা বলেন, ‘গত বুধবার (১০ অক্টোবর) দীপন আলো চাকমার নেতৃত্বে সংস্কারবাদী গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী নালকাবা গ্রামে গিয়ে ফাঁকা গুলিবর্ষণ করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে। এ সময় তারা কালেন্দ্র চাকমার ছেলে তপন বিকাশ চাকমা কে (২৮) অপদস্থ করে, তার মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং পরদিন বৃহস্পতিবার সকালে তাকে তাদের আস্তানা ভাইবোন ছড়ার দেওয়ানপাড়ায় গিয়ে যোগাযোগ করার নির্দেশ দিয়ে চলে যায়।

‘তাদের কথামত তপন বিকাশ চাকমা বৃহস্পতিবার দেওয়ান পাড়ায় গেলে সংস্কারবাদীরা তাকে জিম্মি করে এবং অতঃপর তাকে ছাড়িয়ে নেয়ার জন্য গ্রামবাসীদের খবর দেয়। এরপর দুপুর ১২টার দিকে ৭ জন গ্রামবাসী তাদের সাথে যোগাযোগ করতে দেওয়ান পাড়ায় গেলে সন্ত্রাসীরা তাদেরমধ্য থেকে আরো ৪ জনকে জিম্মি করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এই চারজন হলেন সত্যদাল চাকমা (৬৫), সমীরণ চাকমা (৩০), পিতা- অনন্ত লাল চাকমা, বীর চন্দ্র চাকমা(৬০) ও কাঞ্চ্যারাম চাকমা (৩২)। অপর ৩ জনকে ছেড়ে দেওয়াহয়।

‘সংস্কারবাদী সন্ত্রাসীরা জিম্মি ৫ জনের মুক্তির জন্য ৫ লক্ষ টাকা দাবি করেছে এবং শুক্রবার সকাল ১০টার মধ্যে টাকা দিতে না পারলে ৫ জনকেই মেরে ফেলার হুমকি দিয়েছে।’

এদিকে অপর এক ঘটনায় গতকাল রাতে মহালছড়ি উপজেলার চংড়াছড়িমুখ পাড়া থেকে সংস্কারবাদী সন্ত্রাসীরা সোনাময় চাকমা(৫০), পিতা- বাত্যারাম চাকমানামে এক ব্যক্তিকে অপহরণ করে মারধরের পর ছেড়ে দেয় বলেই ইউপিডিএফ নেতাজানান।

বিবৃতিতে ‘সংস্কারবাদীরা দিনের পর দিন অবাধে খুন, অপহরণ, মুক্তিপণ আদায় ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী তৎপরতা চালানোর পরও তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ না নেয়ার জন্য অনি চাকমা প্রশাসনের তীব্র সমালোচনা করেন এবং অবিলম্বে সংস্কারবাদীদের কুখ্যাত আস্তানায় হানা দিয়ে তাদের গ্রেফতারের দাবি জানান।

ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমার সাক্ষরে পাঠানো এক বিবৃতিতে এইসব অভিযোগ করেছে সংগঠনটি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button