খাগড়াছড়ি

পানছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

সন্ত্রাস-জঙ্গিবাদ অপশক্তিকে রুখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে পানছড়িবাসী। উপজেলা সদরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সকালে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হাজারো মানুষের ঢল নামে ।
দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পানছড়িবাসী উদযাপনকরে এই মহান দিনটিকে। সব সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যে সরকারি ভবনে আলোকসজ্জা ,বঙ্গঁবন্ধুর প্রতিকৃতি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক নিবেদন,জাতীয় পতাকা উত্তোলন,কুচকাওয়াজ ,বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা, আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠানসহ মসজিদ, মন্দির ও প্যাগোডায় দেশের কল্যাণ কামনায় প্রার্থনার আয়োজন করা হয়।
প্যারেড কমান্ডার এসআই মহিউদ্দিন পাটোয়ারীর নেতৃত্বে কুচকাওয়াজে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়।
বেলা ৮টায় সারাদেশের সাথে তাল মিলিয়ে একযোগে জাতীয় সংগীত গাওয়া ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের মূল কার্যক্রম শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম বক্তব্যরাখেন। এসময় অন্যান্যদের মাঝে ছিলেন পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুররহমান, পাজেপ সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব,উপজেলা বিএনপি সভাপতি বেলাল হোসেন,উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাজির হোসেন সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button