খাগড়াছড়িব্রেকিংলিড

পানছড়িতে ফ্রি সিএনজি সেবা

করোনা ভাইরাস প্রতিরোধে (কোভিড -১৯) কোয়ারেন্টাইনে থাকা যে-কোনো পরিবারকে চিকিৎসাজনিত কারণে জরুরী ফ্রি পরিবহন সেবা দিতে আগ্রহ প্রকাশ করেছেন এক সিএনজি মালিক। পুরুষ-মহিলা যে-কেউ শারীরিক অসুস্থতাবোধ করলে বিনা খরচে পরিবহন সুবিধা নিয়ে নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে যেতে পারবেন; এমন ঘোষণা দেয়া সিএনজি গাড়ির মালিকের নাম নেয়ামত উল্যাহ রিপন। পেশায় তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। খাগড়াছড়ি জেলার মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রিপন থাকেন উপজেলা সদরের মুসলিম পাড়ায়। বিদ্যালয়টি জাতীয়করণ ঘোষণার আওতায় এলেও এখানে কর্মরত শিক্ষকগণ এখনো বেতনভাতা পাচ্ছেন না। এরপরও ছেলেমেয়েদের প্রতি, পেশার প্রতি ভালোবাসা থেকে সমাজ, দেশের জন্য কিছু করে যাওয়ার অদম্য ইচ্ছাকে সাথী করে এগিয়ে যাচ্ছেন কর্মরত শিক্ষগণ । শিক্ষকদের সবারই কমবেশ টানাটানির জীবন সংসার চলছে। তবুও তাঁদেরই একজন নেয়ামত উল্যাহ রিপন,  পানছড়ি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা যে-কোন পরিবারকে মানবতার সেবায় জরুরী ফ্রি পরিবহন সেবা দেবার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। ২৭ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত এই সুবিধা দেয়া হবে বলে জানান তিনি। প্রয়োজনে ০১৫১৬১৯৫৫০৩ মুঠোফোন নাম্বারে কল দেবার আহবান জানিয়ে তিনি আরো বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আর মানুষের জন্য কাজ করে পরকালের জন্য সওয়াব প্রাপ্তির জন্য সামান্য প্রচেষ্টা এটি। কারো উপকার হলে ভালো লাগবে।

এদিকে এই ঘোষণা-কে জনসাধারণ সাধুবাদ জানিয়েছে। সহকারী শিক্ষা কর্মকর্তা সঞ্চায়ন চাকমা ফ্রি সেবার ঘোষণা জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এটি একটি মহতি উদ্যোগ।

অপরদিকে পানছড়ি সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক ত্রিরতন চাকমা বলেন, ফ্রি সিএনজি সেবা মহৎ কাজ। চালকের শতভাগ% সুরক্ষিত ব্যবস্থা নিশ্চিত করা হোক। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিতেও আহবান জানান তিনি।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close