ব্রেকিংরাঙামাটিলিড

পর্যটকদের পদচারণায় মুখর রাঙামাটি

প্রকৃতির রানী রাঙামাটি এখন পর্যটক মুখর। শহরের যান্ত্রিকতা ভুলতে নৈসর্গিক প্রকৃতির মাঝে কিছুটা সময় কাটাতে রাঙামাটিতে অবস্থিত বিভিন্ন পর্যটন স্পটে ভিড় করছে হাজারো পর্যটক। লম্বা ছুটির কারণে এসময় পর্যটক আগমন বেড়েছে কয়েকগুণ। বাড়তি পর্যটকদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে হোটেল-মোটেল ব্যবসায়ীদের।

টানা ছুটিতে রাঙামাটি পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের এখন উপচেপড়া ভিড়। বৃহস্পতিবার থেকে পুরো শহর পর্যটকদের পদচারণায় মুখর। ব্যবসায়ীদের ধরনা গত ২১ ফেব্রুয়ারি থেকে শনিবার পর্যন্ত লক্ষাধিক পর্যটকের আগমন ঘটেছে। নগরজীবনের ক্লান্তি দুর করতে পাহাড়ি এই জনপদে ভিড় করা এসব পর্যটকরা রাঙামাটির অপার সৌন্দর্যে মুগ্ধ। প্রকৃতির এমন সৌন্দর্যে মোহিত পর্যটকরাও। পর্যটনের ঝুলন্ত সেতু, পলওয়েল, ডিসি বাংলোসহ নানান পর্যটক স্পটগুলোতে এখন মানুষের সরব উপস্থিতি।

কুড়িগ্রাম থেকে ঘুরতে আসা নাইমা ইসলাম বলেন, কাপ্তাই হ্রদ ও পাহাড়ের এমন নৈর্সগিক সৌন্দর্য ঘুরতে না আসলে জানাই হতো না বাংলাদেশের মধ্যে এতো সুন্দর জায়গা আছে। এখানে এসে মনে হচ্ছে বাংলাদেশ নদী মাতৃক দেশ।

ঢাকা থেকে বেড়াতে আম নব দম্পতি সোহেল রানা ও সানজিদা জানান, ‘লেকের চারপাশে উচু উচু পাহাড়, স্বচ্ছ পানি আর চারদিকে সবুজ পাহাড় দেখে মনটা এমতিই ভালো হয়ে গেছে। এখানকার প্রকৃতি, রূপ দেখে যে কারো ভালো না গেলে থাকতেই পারেনা। যারা দেশের বাহিরে ঘুরতে চান তারা একবার হলেও দেশেটা ঘুরে দেখুন। দেশটা অনেক সুন্দর।

শহরের মতি মহল হোটেল ম্যানেজার জানান, আমাদের হোটেলসহ প্রায় সবগুলো হোটেলে ফেব্রুয়ারি পর্যন্ত রুম বুকিং রয়েছে মার্চেরও কিছু বুকিং আছে। এই কয়েকদিনে বেশিরভাগ পর্যটকদের রুম দিতে পারেনি হোটেল ব্যাবসায়িরা। এভাবে পর্যটক থাকলে গত দুই বছরের লোকশান পুষিয়ে নেয়া সম্ভব হবে বলে মনে করছেন এই ব্যবসার সাথে জড়িতরা।

রাঙামাটির ট্যুরিস্ট পুলিশের এসআই মো. রহিম বলেন, পর্যটকরা যাতে নির্বিঘেœ পর্যটন স্পটে ঘোরাঘুরি করতে পারে তার জন্য ট্যুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশন, ব্যবস্থাপক, সৃজন কান্তি বড়–য়া বলেন, আগামী ফেব্রুয়ারি শেষ পর্যন্ত পর্যটন কর্পোরেশনের সব রুম বুকিং রয়েছে এবং মার্চের শুরুতে কিছু বুকিং পাওয়া গেছে। গত বছরের চেয়ে দ্বিগুন পর্যটক এসেছে বলে জানিয়েছেন পর্যটন কর্পোরেশনের এই ব্যবস্থাপক।

প্রতি বছর রাঙামাটি জেলায় পাঁচ লাখ পর্যটকের আগমন ঘটলেও গত চার দিনে রাঙামাটিতে লক্ষাধিক পর্যটকের আগমন হয়েছে বলে জানিয়েছে পর্যটন কর্পোরেশন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button