বান্দরবানব্রেকিংলিড

পরিচ্ছন্নতা অভিযান আয়োজকদের দোকানেই আবর্জনার ভাগাড়!

বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে স্বয়ং আয়োজকদের হোটেলের ভিতরে দেখা মিলল ময়লা আর আবর্জনার। শনিবার সকালে বান্দরবানে “পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি ,সকলে মিলে সুস্থ থাকি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। অভিযানের শুরুতে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারসহ পরিস্কার পরিচ্ছন্নতা আয়োজককারী বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা হাফেজ আব্দুল আজিজুর রহমানের হোটেল ‘হোটেল হিল পার্ক’ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক গিয়াস উদ্দিন মাস্টারের হোটেল ‘হোটেল নিউ জামান’ পরিদর্শনে যান। এসময় পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের শুরুতেই হোটেলের ভিতরের পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করে স্বয়ং জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরিচ্ছন্নতা অভিযানে গিয়ে হোটেলের রান্নাঘরে নোংরা ও ময়লার ভাগাড় দেখে চমকে ওঠে উপস্থিত অনেকেই। এসময় অনেকেই প্রশ্ন করে বসে এই অভিযানের মানে কি? যেখানে আয়োজককারীরাই অপরিষ্কার, সেখানে অন্যরা কিভাবে পরিষ্কার থাকবে।

এসময় হোটেলের এই পরিবেশ দেখে বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, আলোর নিচে অন্ধকার, আয়োজক কমিটির নেতৃবৃন্দদের হোটেলে এমন অবস্থা হলে অন্যাদের মাঝে সচেতনতা কিভাবে সৃষ্টি হবে? আগে নিজেকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে সচেতন হতে হবে তারপর অন্যকে সচেতন করতে হবে, না হলে মানুষ এটাকে নিয়ে উপহাস করবে।

বান্দরবান সদরের নামকরা দুটি হোটেল ও ব্যবসায়ী নেতৃবৃন্দদের পরিচালনায় হোটেল হিল পার্ক ও হোটেল নিউ জামান’র সামনের অংশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখলেও রান্নাঘর এবং হোটেলে কর্মরত শ্রমিকদের অবস্থা শোচনীয়। নোংরা আর অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করছে ক্রেতাদের।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো: শফিকুর রহমান, সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র দিলীপ বড়–য়া, বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক গিয়াস উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি বিমল কান্তি দাশ, সদস্য সচিব মো: আবু সালেহ, বিডি ক্লিন বান্দরবানের জেলা সমন্বয়ক আবু বক্কর ছিদ্দিকসহ ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা ও বিডি ক্লিন বান্দরবানের সদস্যরা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button