রাঙামাটিলিড

পরিকল্পিত পরিবার ও পরিকল্পিত সমাজ গঠনের বিকল্প নেই: অংসুইপ্রু

ডেস্ক রিপোর্ট ॥
‘‘৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’’ এই প্রতিপাদ্যকে নিয়ে রাঙামাটিতে বৃহস্পতিবার বিশ্ব জনসংখ্যা দিবস ২০২২ পালিত হয়েছে। পরিষদের এনেক্স ভবনে জেলা পরিবার পরিকল্পনা বিষয়ক কমিটির আহ্বায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য দিপ্তীময় তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শামশুদ্দোহা চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মারুফ, ডেপুটি সিভিল সার্জন ডাঃ আরেফিন আজীম, পরিবার পরিকল্পনা বিভাগের ডিষ্ট্রিক কনসালটেন্ট ও সহকারী পরিচালক সিসি ডাঃ বেবী ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সকলের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান নিশ্চিতে পরিকল্পিত পরিবার ও পরিকল্পিত সমাজ গঠনের বিকল্প নেই। পরিকল্পিত পরিবার প্রতিষ্ঠিত করতে পারলে দেশ, সমাজ ও জাতি এগিয়ে যাবে। এ কার্যক্রম বাস্তবায়নে জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের তৃণমুল পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগ সরকারের ঘোষিত বিশেষ কর্মসূচি বাস্তবায়নের কারণে দেশে মাতৃমৃত্যু, শিশুমৃত্যু, বাল্য বিবাহ ও অপরিকল্পিত পরিবার গঠন হ্রাস পেয়েছে। এজন্যে তিনি জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের প্রশংসা করেন।

আলোচনা শেষে পরিবার পরিকল্পনা বিভাগে স্বাস্থ্যসেবা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও কর্মকর্তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে পুরস্কৃত করা হয়।

আলোচনাসভায় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 10 =

Back to top button