রাঙামাটি

নয়নের স্ত্রীর আহাজারিতে কাঁদছে মানুষ

‘আমার স্বামী যেভাবে মরছে, আল্লাহ যাতে আমাকেও সেভাবে মৃত্যু দেয়। আমি একটা মহিলা, আমি কার কাছে যাবো ভাত চাইতে। কেডা আমারে ভাত দিব। পোলা পাইন লাইয়া কই যামু। আমি কিছুই জানি না।’ রোববার সকালে লংগদুতে হত্যাকান্ডের শিকার নয়নের বাড়িতে গেলে অশ্রুসজল চোখে আর আহাজারিতে নয়নের স্ত্রী এসব কথা বলেন। এসময় ঘটনাস্থলে উপস্থিত সবার চোখেও নেমে আসে জল।

তিনি বলেন, আমার স্বামীর কাছে বুধবার রাতে একটা ফোন আসে। তখন আমি তাকে জিজ্ঞাস করি কে ফোন করেছে? আমাকে বলে সকালে খাগড়াছড়ি একটা ভাড়া আছে। তখন তাকে আবার জিজ্ঞাস করি কাকে নিয়ে যাবা? তখন সে আমাকে জানায় দুইজন চাকমা। খুব সকালে যে গেলো আর দেখা হলো না।

দুপুরের পর বাড়ির পাশের লেকাজন আমাকে বলে ভাবী নয়ন ভাই কই? আমি বলি ভাড়া নিয়ে খাগড়াছড়ি গেছে। আমাকে বলে কি শার্ট ও কি প্যান্ট পড়ছে। তখন তারা আমাকে ছবি দেখায়, ছবি দেখার আমি কিছুটা চিনতে পারি কিন্তু নিশ্চিত ছিলাম না। তারপর আমার দেবর বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি যায় যাওয়ার পর আমাকে ফোন করে বলে ঘটনা সত্য। ওটা আমার স্বামী।

নয়ন এর বড় মেয়ে অভিযোগ করে বলেন, আমরা বিচাই চাই, আমার পিতা হত্যার বিচার চাই। আমার পিতারে কিরলগ্যা হত্যা করছে, আজকে আমার পিতারে মারছে, কালকে অন্য পিতারে মারবো। অন্য মায়ের সন্তানের বুক খালি করবো। আজকে আমার বুক খালি করছে, আমার বাবারে দাও দিয়া কুবাইচ্ছে, তার হাতের আঙ্গুল কাটাই ফাইলাচ্ছে, মাথার মস্তক বের করছে, দাঁতগুলো ছিন্নবিছিন্ন করছে নির্যাতন করাই মারছে তারে। সস্ত্রাসীরা বাবার পিঠে গুলি করছে। আমি শুধু আমার বাপের হত্যার বিচার চাই।

নুরুল ইসলাম নয়ন এর ছোট ভাই মো. লিটন বালেন, কিছু দিন আগে এখানকার জেএসএস এর কালেক্টর ইমন এর সাথে আমার ভাইয়ের কথা কাটাকাটি হয়। কারণ তারা আমার ভাইয়ের গাড়িতে তাদের অবৈধ অস্ত্র আনা নেওয়া করার প্রস্তাব দেয়। আমার ভাই তাদের কথায় রাজি হয়নি। আর ইমনের আত্মীয় তিনটিলা বাসিন্দা দীপালু চাকমা। সে বিভিন্নভাবে আমার ভাইকে বিপদে ফেলার চেষ্টা করছে অনেক দিন ধরে। তিনি আরো বলেন, আমার ভাইকে আঞ্চলিক সংগঠন জেএসএস এর সন্ত্রাসীরা হত্যা করেছে। দীপালুকে ধরে রিমান্ডে নেওয়া হলে আসল তথ্য বের হয়ে আসবে।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

  1. পাগল কুত্তা স্বামীকে কামর দিছে তাই।
    ও পাগল কুত্তাকে বের না করে /জুম্মদের ঘর বাড়ি, লুতপাত আগুন দেওয়া মানে কি,রমজান মাসে ইপতারের টাকি নাই এই তো,এ কেমন ধর্ম,লুতপাত কনে ইপতার করা।

    1. Shahriar Chowdhuryসেখানে কারা কি অবস্থায় আছে তা না দেখে আপনার এমন কমেন্ট করা ঠিক নয়।এযাবৎ কোথায় দেখেছেন,শুনেছেন পাহাড়িরা বাংগালিদের ঘরে আগুন দিছে।এইভাবে মনগড়া বানোয়াত কথা বলে সাম্প্রদায়িক উষ্কানি দেওয়ার চেষ্টা করবেনা না।এমনিতে পাহাড়ে বাংগালিরা সব জায়গা অবৈধভাবে বেদখল করে নিশ্ব করেছে।পাহাড়িরা আর কত নির্যাতিত হলে আপনারা এমন দুষ্কর্ম থেকে বিরত হবেন?হত্যা, ধর্ষণ, লুটপাত,নির্যাতন,ভুমি বেদখল করে আজও পর্যন্ত ক্ষান হন নি।

  2. সাম্প্রদায়িক হামলার ইস্যু বানানোর বলি……হয়েছে …নয়ন….এটা দিবালোকের মত পরিস্কার…..কয়েক বছর পর সেটেলারদের একটা গরু ছাগল মরতে ও সেটা নিয়ে মিছিল করবে

  3. সাম্প্রদায়িক হামলার ইস্যু বানানোর বলি……হয়েছে …নয়ন….এটা দিবালোকের মত পরিস্কার…..কয়েক বছর পর সেটেলারদের একটা গরু ছাগল মরতে ও সেটা নিয়ে মিছিল করবে

  4. নয়নের স্ত্রীর কান্নার ছবি দিয়ে কোন হলুদ সাংবাদিক আবার এমন বাজে সংবাদ প্রচার শুরু করলো?? জে এস এস কর্মীরা নয়নের গাড়ি দিয়ে অস্ত্র চালানের বাধ্য করলে তা মেনে না নেওয়ার কারণে নয়ন কে ওরা খুন করলো,এই তো??যা মামলা কর,এসব মিথ্যে সাজানো নাটকে তোরা সব ধরা পড়বে। এসব বাজে কথা না বলে বরং যদি নয়নের স্ত্রীর প্রতি দয়া থাকে আসল সত্য ঘটনা প্রচার করুন।প্রকৃত দোষীদের বিচারের কাঠ গড়ায় দাঁড় করান,পাশাপাশি লংগদু ঘটনায় জড়িত সকলকে বিচারের আওতায় আনা হোক।

Leave a Reply

Back to top button
%d bloggers like this: