নীড় পাতা / ব্রেকিং / নৌপথে শৃঙ্খলা ফেরাতে কাপ্তাই হ্রদে অভিযান
parbatyachattagram

নৌপথে শৃঙ্খলা ফেরাতে কাপ্তাই হ্রদে অভিযান

পর্যটন শহর রাঙামাটির বিভিন্ন নৌ-ঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সকালে জেলা শহরের ফিসারি ঘাট, রাঙামাটি শহিদ মিনার এলাকায় অবস্থিত পর্যটন অবতরণ ঘাট ও পর্যটন কমপ্লেক্স ঘাটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সঙ্গে ছিলেন নৌ-ট্যুরিস্ট পুলিশের সদস্যরাও।

এসময় ইঞ্জিনচালিত বোট মালিক ও চালকদের সচেতনতাবৃদ্ধি এবং ফিটনেসবিহীন ইঞ্জিনচালিত নৌকা চলাচল, লাইফ জ্যাকেট ব্যবহার ও ইঞ্জিনচালিত নৌকার ছাদ খুলে ফেলতে নির্দেশনা দেয়া হয়। অভিযান প্রসঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ জানিয়েছেন, শীতের এই মৌসুমে দেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য পর্যটক হ্রদ-পাহাড়ের রাঙামাটিতে বেড়াতে আসেন। তাই পর্যটকরা যেনো নিরাপদে ভ্রমণ করতে পারে সেই উদ্দেশে জেলা প্রশাসকের নির্দেশে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। যেনো কোনো ধরণের নৌ-দুর্ঘটনা রাঙামাটিতে আর না ঘটে। প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত শুক্রবার রাঙামাটি শহরের কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকা ডুবিতে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনার পরপরই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। ঘটনার পরিপ্রেক্ষিতে বিকেলে জেলা প্রশাসনের জরুরী সভায় ফিটনেসবিহীন ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকা চলাচল বন্ধ, লাইফ জ্যাকেট ব্যবহার বাধ্যতামূলক ও ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকার ছাদ খুলে ফেলার নির্দেশনা জারি করে জেলা প্রশাসন। এ নির্দেশনার জারির বাস্তবায়নের প্রেক্ষিত নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বাবা মায়ের সাথে দুই শিশুর দীর্ঘ ‘অমানবিক পথ হাঁটা’ !

আব্দুল, বয়স আনুমানিক ৬, লাকি’র আনুমানিক ৩। তারা বাবা মায়ের সাথে হেঁটেই রওয়ানা দিয়েছে, গন্তব্য …

Leave a Reply