ব্রেকিংরাঙামাটিলিড

নৌকায় উঠলেন টুকু তালুকদার

রাঙামাটি জেলা আওয়ামীলীগের প্রাথমিক সদস্য হিসেবে পথচলা শুরু করেছেন পার্বত্য জনপদের বিশিষ্ট নারীনেত্রী টুকু তালুকদার। বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগ দিয়েছেন তিনি।
জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে যোগ দেন তিনি।
ব্যক্তিগতজীবনে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদারের বড় ভাই সুপ্রিয় তালুকদারের সহধর্মিনী তিনি। তার বোন তাতু রায় চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায়ের সহধর্মিনী ছিলেন।
টুকু তালুকদার পাহাড়ের সবচে বড় বেসরকারি সংস্থা গ্রীনহিল এর চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করেছেন। একই সাথে তিনি হিমওয়ান্তি নেটওয়ার্ক এর দায়িত্বও পালন করেছেন।
টুকু তালুকদার বেশ পরিচিত মুখ এবং অসাধারন বাগ্নিতার জন্যও বিখ্যাত। পাহাড়ে নারীদের অধিকার রক্ষায় দীর্ঘদিন ধরে কাজ তরে আসছেন তিনি।
রাজনীতিতে টুকু তালুকদারকে স্বাগত জানিয়ে চিং কিউ রোয়াজা বলেন, আজ টুকু তালুকদার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করলেন। এতদিন তিনি নারীদের অধিকার নিয়ে কথা বলেছেন, কিন্তু কোন রাজনীতির সাথে জড়িত ছিলেন না। যদিও তিনি পারিবারিক ভাবে আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারেই ছিলেন, আজ থেকে সরাসরি আওয়ামীলীগ পরিবারে যুক্ত হলেন।
তিনি আরও বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রীর নির্দেশ ছিল দলে কম করে হলেও ৩০ ভাগ নারী কর্মী রাখতে, কিন্তু আজ পর্যন্ত সেটা সম্ভব হয়নি। আমরা আশা করছি টুকু তালুকদারের যোগদানের ফলে আমাদের সে খড়া কেটে যাবে। আমরা চাই এমন ভাবে যোগ্য ও মেধাবি মানুষগুলো আমাদের দলে এসে দলকে সুসংগঠিত করার পাশাপাশি দেশে গ্রযাত্রায় সামিল হয়ে, পাহাড়ে পাহাড়ি বাঙালি সম্প্রীতি বজায় রাখতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button