নীড় পাতা / ব্রেকিং / ‘নেতৃত্বশূন্য করতেই বারবার শেখ হাসিনার ওপর হামলা’
parbatyachattagram

‘নেতৃত্বশূন্য করতেই বারবার শেখ হাসিনার ওপর হামলা’

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের ফাঁসির দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের পৌর চত্তর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার। প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, পৌর আওয়ামী লীগের সভাপতি সোলাইমান চৌধুরী। এতে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংসদ দীপংকর তালুকদার বলেন, সেদিন আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যে বিএনপি-জামায়াত জোট পরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালিয়েছিল। ৭৫’এর পর থেকে শেখ হাসিনাকে মারার জন্য বারবার হামলা হয়েছে, আর এসব হামলার পেছনে জড়িত ছিল বিএনপি-জামায়াত জোট।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়াম্যান সন্তু লারমাকে উদ্দেশ্য করে আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার বলেন, যখন শান্তি চুক্তি হয় তখন আপনি অভিনন্দন জ্ঞাপন করেছেন। আঞ্চলিক পরিষদের আইন প্রণয়ন করার কোন ক্ষমতা নাই। একমাত্র সংসদ আইন প্রণয়ন করার ক্ষমতা রাখে। অন্য কারো আইন প্রণয়নের ক্ষমতা নাই। এখন নতুন করে এই নিয়ে বিভ্রান্ত তৈরি চেষ্টা চলছে। তাই সকলকে বিভ্রান্ত তৈরিকারীদের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান দীপংকর তালুকদার।

প্রতিবাদ সভায় দীপংকর তালুকদার আরো বলেন, ভারতের ত্রিপুরা রাজ্যে আগরতলায় মিছিল ও সমাবেশ থেকে দাবি করা হয় ভারতের অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম। পাবর্ত চট্টগ্রামকে বিচ্ছিন্ন করার গভীর ষড়যন্ত্রের অংশ। এই ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

অস্ত্রের মুখে রুমায় ৬ গ্রামবাসীকে অপহরণ 

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে পুলিশ …

Leave a Reply