ব্রেকিংরাঙামাটিলিড

নির্বাচনকে কেউ প্রভাবিত করতে পারবে না

সারা দেশের ন্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ অস্ত্র শক্তি, পেশি শক্তি ও অর্থ শক্তি দিয়ে নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না। যারা নির্বাচনে বিঘ্ন ঘটাবে এবং ভোটারদের হুমকি-ধমকি দিবে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বৃহস্পতিবার বরকল উপজেলার প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিশেষ মতবিনিময় সভায় রাঙামাটির জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা একে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন- নির্বাচনের দিনে কেন্দ্রে কোনও ভোটার মোবাইল ফোন ব্যবহার ও জাল ভোট দিতে পারবে না। এছাড়াও কেউ ইচ্ছে করে ভোটের পার্সেন্টেজ বাড়ানো এবং ভোট কেন্দ্রে নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসারের অনুমোদন ছাড়া ভোট কেন্দ্র পরিদর্শন করা যাবে না। নির্বাচনের আগ থেকে গ্রামে গ্রামে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হবে। কোন ভোটারকে মোবাইলে কেউ হুমকি দিলে তার ঐ মোবাইল নম্বরটি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে জমা দেয়ার পরামর্শ দেন। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

বরকল সদর ৪৫ বর্ডারগার্ড ব্যাটালিয়নের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ ফরহাদ হারুন চৌধুরী বলেন, নির্বাচনের আগ থেকে নির্বাচনী পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিজিবির টহল জোরদার করা হবে। বিজিবি নির্বাচন শুরু থেকে শেষ পর্যন্ত ভোটের ব্যালট বাক্সগুলো পৌঁছে দেয়া পর্যন্ত দায়িত্ব পালন করবে। নির্বাচনের সময় ভোটাররা নির্ভয়ে নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে, তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন, মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা, বরকলের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ ইউসূফ সিদ্দিকী, বরকল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা, বরকল মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মফজল আহম্মদ খান, বরকল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কমলেন্দু বিকাশ চাকমা, ভূষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মামুনসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা হেডম্যান কার্বারি বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button