ব্রেকিংরাঙামাটিলিড

নির্ধারিত স্থানেই পশু কোরবানি করার অনুরোধ পৌর মেয়রের

‘আসন্ন কোরবানীতে সকল কোরবানী দাতাদেরকে নির্দিষ্ট স্থানে কোরবানী করতে উৎসাহিত করতে হবে। যদি কেউ নির্দিষ্ট স্থান গুলো ব্যতিত রাস্তা-ঘাটে কিংবা অন্য কোথাও কোরবানী করে তবে তার বিরুদ্ধে প্রশাসনের জোরালো পদক্ষেপ নিতে হবে। তাকে মোবাইল কোর্টের মাধ্যমে অল্প পরিমাণের জরিমানা করে হলেও মানুষকে নির্দিষ্ট স্থানে কোরবানী করতে এবং কোরবানী পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলতে বাধ্য করতে হবে।’ সোমবার সকালে আসন্ন কোরবানী উপলক্ষে রাঙামাটি পৌরসভার আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলার মো. জামাল উদ্দিন, ৮নং ওয়ার্ড কাউন্সিলার কালায়ন চাকমা, ৪নং ওয়ার্ডের কাউন্সিলার মিজানুর রহমান বাবু, ৩নং ওয়ার্ডের কাউন্সিলার পুলক দে, মহিলা কাউন্সিলার রূপসী দাশ গুপ্ত, সেনিটারী ইন্সপেক্টর মো. ফিরোজ আল মাহমুদসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীবৃন্দ।

মতবিনিময় সভায় পৌরসভার মেয়র আরো বলেন, কোরবানী পশু যেনো নির্দিষ্ট স্থানে সুষ্ঠু ও সুন্দরভাবে জবাই করতে পারে সে জন্য পৌরসভার পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে স্থান গুলোতে। এছাড়া কোরবানী পশুর বর্জ্য যেনো অতিদ্রুত অপসারণ করা হয় যে জন্যে পৌরসভার পক্ষ থেকে সেবকদেরকে প্রস্তুত করে রাখা হয়েছে।

কোরবানীর আগে রাঙমাটি শহরের পশু হাটের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্যও পৌরসভার সেবকরা কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি। কোরবানীর দিনে বর্জ্য অপসারণ’র জন্যে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন মেয়র।

সভা থেকে জানানো হয় রাঙামাটি শহরের ৪৪টি স্থান কোরবানী পশু জবাই করার জন্যে নিদিষ্ট করা হয়েছে। স্থান সমূহ হলোঃ ০১নং ওয়ার্ডের- মহসিন কলোনী-বাচা সওদাগরের বাসার পাশে, পোড়া পাহাড়, শুটকি পট্টি, পুরান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের মাঠ, ইসলামপুর পাশের মাঠ, শরীয়তপুর টিলা। ০২নং ওয়ার্ড- শহীদ আবদুর শুক্কুর স্টেডিয়াম, বায়তুশ শরফ মাঠ।

৩নং ওয়ার্ড- ডিএসবি কলোনী মাঠ, পুনাক মসজিদ সংলগ্ন মাঠ, পুলিশ লাইন মাঠ। ০৪নং ওয়ার্ড- দক্ষিণ বালিকা বিদ্যালয়ের পাশের মাঠ, অভিলাষ ক্রিকেট ক্লাব মাঠ, ধনমিয়া স’মিল সংলগ্ন মাঠ, দুদক অফিসের পাশের মাঠ, পাবলিক কলেজ মাঠ, উকিল রশিদের বাসার সামনে, বিজিবি গেইট সংলগ্ন মসজিদের পাশের মাঠ।

০৫নং ওয়ার্ড- স্বর্ণটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের মাঠ, আসামবস্তি হাসিমুল সুন্নাহ মাদ্রাসার পাশের মাঠ, আসামবস্তি নারিকেল বাগান, রশীদের (রইশ্যা) মাঠ। ০৬নং ওয়ার্ড- হেলিপ্যাড মাঠ (শিমুলতলি,রুপনগর), মুসলিমপাড়া মাঠ, সড়ক ও জনপথের কারখানার পিছনে ভেদভেদী টিএন্ডটি মাঠ, শিমুলতলী রেডিও সেন্টার সংলগ্ন পুলিশ চেকপোস্ট মাঠ।

০৭নং ওয়ার্ড- বাস টার্মিনাল এলাকা (শান্তি নগর), পৌরসভা সংলগ্ন মাঠ, ফরেস্ট কলোনী খেলার মাঠ, গোডাউন সংলগ্ন কাঠালতলী মাঠ, স’মিল আলিফ মার্কেট এলাকা, কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের মাঠ, মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী স্কুল মাঠ, নার্সারী মাঠ।

০৮নং ওয়ার্ড- চম্পকনগর মাঠ, এফপিএবি মাঠ, জিমনেসিয়ামের পিছনের মাঠ, এফ.ডব্লিউ.ভি.টি.আই মাঠ, পাবলিক হেলথ মাঠ। ০৯নং ওয়ার্ড- রাঙামাটি সরকারি কলেজ মাঠের পাশে, গোধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের মাঠ, টিটিসি কলোনী মাঠ, রাঙামাটি সদর হাসপাতাল এলাকা মাঠ, আমানতবাগ মাদ্রাসার মাঠ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button