পাহাড়ের সচলচিত্রব্রেকিংরাঙামাটিলিড

নিরাপদ সড়ক নিশ্চিতে রাঙামাটির শিক্ষার্থীরাও নামলো সড়কে

সকাল থেকেই শহরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাড়িবন্ধ হয়ে নেমে আসে প্রধান সড়কে। বিভিন্ন ফেস্টুন ব্যানার প্ল্যাকার্ড হাতে নিয়ে সড়কে নামা এই শিক্ষার্থীদের দাবি ছিলো একটাই ‘নিরাপদ সড়ক’।

‘জনসচেতনতাই পারে নিরাপদ সড়ক নিশ্চিত করতে’ এ শ্লোগানকে সামনে রেখে সারা দেশের শিক্ষার্থীদের সাথে একযোগে এই কর্মসূচীতে অংশ নেয় পার্বত্য রাঙামাটি শহরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

রোববার সকালে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন’র নেতৃত্বে কলেজের সামনে.রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো: এনামুল হক খন্দকারের নেতৃত্বে কলেজ সংলগ্ন পুলিশ সুপার কার্যালয়ের সামনে, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক’র নেতৃত্বে শিক্ষার্থীরা স্কুলের সামনে এসব কর্মসূচীতে অংশ নেয়।

কোথাও মানববন্ধন, কোথাও জনসচেতনতামূলক র‌্যালি আবার কোথাও কোথাও ছিলো অবস্থান কর্মসূচীও। এছাড়া মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী উচ্চ বিদ্যালয়, রাঙামাটি পাবলিক কলেজ, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধন থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি জানিয়ে বলেন, সরকারের একার পক্ষে এ আন্দোলন সফল করা সম্ভব নয়। তাই দেশের সকলস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন এ আন্দোলন সফল করতে। বিশেষ করে চালকদের আরো সচেতন হতে এসব কর্মসূচী থেকে আহ্বান জানানো হয়। একই সাথে ট্রাফিক আইন মেনে চলা এবং লাইসেন্স প্রদানের সময় যথাযথ প্রশিক্ষন আছে কিনা তা নিশ্চিত হওয়ার অনুরোধ জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button