নীড় পাতা / ফিচার / ক্যাম্পাস ঘুড়ি / নিজেদের ক্যাম্পাস নিজ হাতেই পরিষ্কার করলো শিক্ষার্থীরা
parbatyachattagram

রাঙামাটি কলেজে

নিজেদের ক্যাম্পাস নিজ হাতেই পরিষ্কার করলো শিক্ষার্থীরা

সবার হাতে গ্লাভস আর মুখে মাস্ক, কারও হাতে আবার রয়েছে ময়লা রাখার ঝুড়ি। ময়লা কুড়িয়ে পরিচ্ছন্ন করছে তারা ক্যাম্পাসের বিভিন্ন এলাকা। তবে তাদের বেশভূষা মোটেও পরিচ্ছন্ন কর্মীদের মতো নয়। তারা সবাই রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী।

বুধবার সকাল দশটা থেকে দেড় ঘন্টা ধরে কলেজটির শিক্ষার্থীরা নিজেদের ক্যাম্পাস পরিস্কার-পরিচ্ছন্ন করার কাজে অংশ নেয়। আর এ উদ্যোগের নেতৃত্বে ছিলেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর মো: মঈন উদ্দীন।

অভিযান শুরুর পূর্বে উদ্বোধনী সমাবেশে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো: ইব্রাহিম খলিলের সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর মো: মঈন উদ্দীন এবং উপাধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়–য়া। এসময় কলেজটির বিভিন্ন বিভাগের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।
সংক্ষিপ্ত সমাবেশে অধ্যক্ষ ডেঙ্গু থেকে মুক্তি পেতে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন,‘আমাদের ১৫ হাজার ছাত্র-ছাত্রীরা সচেতন হলে ক্যাম্পাস পরিচ্ছন্ন থাকবে। আমার শিক্ষার্থীদের সাথে নিয়ে আমি এ ধরনের পরিচ্ছন্ন অভিযান নিয়মিত করবো। এতে করে শিক্ষার্থীরা দেশ ও দেশের মানুষকে ভালোবাসতে শিখবে।’

সমাবেশ শেষে শিক্ষার্থীদের নিয়ে একটি র‌্যালি প্রধান ফটক থেকে টিটিসির মোড় হয়ে আবার প্রধান ফটকে এসে শেষ হয়। র‌্যালি শেষে কলেজের যুব রেড ক্রিসেন্ট ইউনিট ও রোভার স্কাউট সদস্যরা কলেজের পুরাতন একাডেমিক ভবনের মধ্যকার বাগান ও এর আশেপাশের এলাকাসহ ক্যাম্পাস পরিষ্কার করে। একই সময় রোভার স্কাউটের অন্য আরেক দল কলেজগেট এলাকার লোকজনদের ডেঙ্গু প্রতিরোধ সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে।

Micro Web Technology

আরো দেখুন

আলোচিত সার্ভেয়ার গফুরের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমানে খাগড়াছড়িতে কর্মরত,রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক বহুল আলোচিত এক সার্ভেয়ারের …

Leave a Reply