পাহাড়ের রাজনীতিলিড

নিখিল আসছেন আজ

শুরু হচ্ছে নতুন অধ্যায়

সুহৃদ সুপান্থ
নানান জল্পনা কল্পনার পর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া নিখিল কুমার চাকমা আজ ১২ জুলাই সোমবার রাঙামাটিতে আসছেন। এদিকে সকালে সড়কপথে ঢাকা থেকে রওনা হয়ে প্রথমে ভেদভেদীস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড রেস্টহাউজে উঠবেন তিনি। সেখানে তাকে বরণ করে নিবেন জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতারা।

পরে রেস্টহাউজ থেকে উন্নয়নবোর্ড কর্মকর্তাদের সাথে বোর্ডের প্রধান কার্যালয়ে যাবেন তিনি।

এর আগে গত ৭ জুলাই আনুষ্ঠানিকভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করেন নিখিল।
সোমবার রাঙামাটিতে আগমন এবং সেদিন থেকেই তার আনুষ্ঠানিক দাপ্তরিক কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা নিজেই। দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

এদিকে করোনা ভাইরাসের কারণে নিখিল কুমার চাকমাকে বড় ধরণের কোন শোডাউন ছাড়াই বরণ করা হবে জানিয়ে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতব্বর জানিয়েছেন, আমরা দলের নির্দেশনা অনুসারে উন্নয়ন বোর্ড রেস্ট হাউজে নতুন চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাবো। যেহেতু কোভিড পরিস্থিতি আমাদের পক্ষে নেই,তাই আমরা আনুষ্ঠানিকভাবে কোন জমায়েত করব না। আমরা  সিনিয়র নেতৃবৃন্দই থাকব সেখানে।’

অন্যদিকে নিখিল কুমার চাকমাকে বরণ করতে শহরের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকেও তৈরি করা হয়েছে একাধিক তোরণ। উন্নয়ন বোর্ড প্রধান কার্যালয়ের সীমানা প্রাচীর ছেয়ে ফেলা হয়েছে ব্যানার ফেস্টুনে।

তবে পার্বত্যাঞ্চলের সবচে সুন্দর অফিস ভবনটি ঘিরে সরকার দলীয় নেতাকর্মীদের ‘বাড়তি ব্যানার শো’র কারণে অফিসের সৌন্দর্য্য ব্যাহত হওয়ায় ‘অসন্তোষ’ জানিয়েছেন প্রতিষ্ঠানটির একাধিক কর্মকর্তা। বিষয়টি নতুন চেয়ারম্যানকে ‘অবহিত’ করা হবে বলেও জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সম্প্রতি জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে দুই বছরের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রনালয়। যোগদানের তারিখ থেকে তার দুই বছরের মেয়াদ কার্যকর শুরু হবে বলে জানানো হয়েছে তার নিয়োগ প্রজ্ঞাপনে।  নিখিল পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রথম চেয়ারম্যান হলেন,যিনি আমলা,সেনাবাহিনী এবং নির্বাচিত জনপ্রতিনিধির বাইরে প্রথম বেসামরিক ব্যক্তি,যিনি নির্বাচিত না হয়েও দায়িত্ব পালন শুরু করছেন। তার হাত ধরেই হয়ত,নতুন অধ্যায়ে প্রবেশ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button