রাঙামাটিলিড

নিখিল’ই হলেন নতুন চেয়ারম্যান

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

রবিবার পার্বত্য মন্ত্রনালয় থেকে নিখিল কুমার চাকমাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে একটি সার সংক্ষেপ মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন চেয়ে পাঠানো হলে তাতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পার্বত্য মন্ত্রনালয়ের পক্ষে সচিব মোসাম্মৎ হামিদা বেগম এই সার-সংক্ষেপ প্রেরণ করেন।

পার্বত্য মন্ত্রনালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় সংশ্লিষ্ট একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন ২০১৪ এর ৬(২) ধারা অনুযায়ী এই সম্মতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সম্মতির পর মন্ত্রনালয়ের পক্ষ থেকে গেজেট আকারে এই সিদ্ধান্ত জানানো হবে।

১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠিত হওয়ার পর নিখিল কুমার চাকমা’ই প্রথম ব্যক্তি যিনি পার্বত্য জেলা রাঙামাটি  থেকে চেয়ারম্যান হিসেবে মনোনীত হলেন। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা নিখিল কুমার চাকমা রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহসভাপতি। তিনি এই পদে নিয়োগ পাওয়া প্রথম বেসামরিক ব্যক্তি,যিনি নির্বাচিত জনপ্রতিনিধি নন।

এর আগে পদাধিকার বলে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারবৃন্দ এবং পরে বাংলাদেশ সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসিরা এই বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ সালে প্রথমবারের মতো বোর্ডে রাজনীতিবিদ চেয়ারম্যান মনোনীত হন সেই সময়ে বান্দরবান থেকে নির্বাচিত আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য বীর বাহাদুর। ২০০২ সালে চেয়ারম্যান মনোনীত হন খাগড়াছড়ি থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ ভূইয়া। ২০০৯ সালে পুনরায় দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান মনোনীত হন বীর বাহাদুর এমপি। এরপর ২০১৩ সালে চেয়ারম্যান হিসেবে মনোনীত হন সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা। ২০২১ সালের ১৮ মার্চ দুই দফা দায়িত্ব পালন শেষে মেয়াদ শেষ হয় নব বিক্রমের। এরপর গত তিনমাস ধরেই শূণ্য পড়ে ছিলো এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদটি।

এই সংক্রান্ত বিষয়ে পাহাড়টোয়েন্টিফোর ডট কম এর পুরনো সংবাদ https://www.pahar24.com/%e0%a6%a4%e0%a6%ac%e0%a7%87-%e0%a6%95%e0%a6%bf-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%96%e0%a6%bf%e0%a6%b2-%e0%a6%95%e0%a7%81%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%95%e0%a6%ae%e0%a6%be/

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button