রাঙামাটিলিড

নিখিল’ই চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে

দুই বছরের জন্য নিয়োগ

পার্বত্য মন্ত্রনালয় থেকে পাঠানো ‘সারসংক্ষেপ’-এ মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতি দেয়ার তেইশ দিন পর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিখিল কুমার চাকমাকে দুই বছরের জন্য নিয়োগ প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়।

মঙ্গলবার বিকেলে মন্ত্রনালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব অলিউর রহমান সাক্ষরিত প্রজ্ঞাপন হাতে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নিখিল কুমার চাকমা নিজেই।

তিনি পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে জানিয়েছেন, কিছুক্ষণ আগেই প্রজ্ঞাপন হাতে পেয়েছি,মন্ত্রনালয়ে যোগদান শেষে দুই একদিনের মধ্যেই রাঙামাটি আসব।’

এর আগে পার্বত্য রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা নিখিল কুমার চাকমা রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহসভাপতি।

তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ইতিহাসের প্রথম চেয়ারম্যান হবেন,যিনি বেসরকারি অনির্বাচিত রাজনৈতিক ব্যক্তি এবং রাঙামাটি জেলা থেকে প্রথম মনোনীত চেয়ারম্যান।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে,‘ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর ধারা-৬(২) অনুযায়ী জনাব নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদমর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ হতে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো।’

১৯৭৬ সালে পথচলা শুরু করা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ের তিন জেলা রাঙামাটি-খাগড়াছড়ি এবং বান্দরবানের উন্নয়নের কাজে ব্যাপক ভূমিকা পালন করে থাকে।

নতুন নিয়োগ পাওয়া চেয়ারম্যান নিখিল কুমার চাকমা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর যে আস্থা রেখেছেন,আমার চেষ্টা থাকবে,সেই আস্থার প্রতিদান দেয়ার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ইমেজ ও মর্যাদাকে সমুন্নত রেখে এই প্রতিষ্ঠানকে আরো গণমূখী করার চেষ্টা করব আমি।’ এই ব্যাপারে সকলে সহযোগিতা চেয়েছেন নিখিল।

প্রসঙ্গত, ১৩ জুন সারসংক্ষেপে প্রধানমন্ত্রীর অনুমোদন এর খবর পাহাড়টোয়েন্টিফোর ডট কম’ই প্রথম নিখিল কুমার চাকমার চেয়ারম্যান হওয়ার সংবাদটি প্রকাশিত হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button