খাগড়াছড়ি

নারী দিবস উপলক্ষে মাটিরাঙ্গায় মানববন্ধন

নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধব পালিত হয়েছে। ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করবো; নারী-পুরুষ সমতায় নতুন বিশ্ব গড়ো’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মুখ সড়কে বুধবার বেলা ১১টার দিকে ঘন্টাব্যাপী এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ মানববন্ধনের আয়োজন করে।

বিশ^ায়নের এই যুগে পুরুষের হাতে হাত মিলিয়ে অর্থনৈতিক ও সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নারীদের আর্থসামাজিক উন্নয়ন সম্ভব উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এজন্য নারীদের উদ্যোগী হতে হবে। নারীদেরকেই নিজেদের অধিকারের লড়াই করতে হবে। বর্তমানে নারীরা সবক্ষেত্রেই সমানভাবে এগিয়ে যাচ্ছে। যৌতুক দেয়া ও নেয়া দুটোই সমান অপরাধ উল্লেখ করে তারা বলেন, যৌতুক আর বাল্য বিবাহের বিরুদ্ধে নারীদের একাট্টা হতে হবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন নারী সংগঠনের সদস্যবৃন্দ ও এনজিও কর্মীদের অংশগ্রহনে ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো: ওমর ফারুক, মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক মো: ওবায়দুল হক, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমা শীল ছাড়াও বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button