ব্রেকিংরাঙামাটিলিড

নারী দিবসে নারীদের তৈরি হস্তশিল্প প্রদর্শন

সারা বিশে^ও সাথে তাল মিলিয়ে পাহাড়ের নারীরাও পিছিয়ে নেই, তারাও এগিয়ে যাচ্ছে সার্বিক দিক দিয়ে তাই যেনো প্রদর্শনীর মাধ্যমে নারী উদ্যোক্তারা দেখালো নারী উন্নয়ন মেলায়।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ‘সময় এখন নারীর, উন্নয়নে তারা বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবনধারা’ এ শ্লোগানকে সামনে রাঙামাটি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং সনাক ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার সহযোগিতায় ৮ই মার্চ বিশ^ নারী দিবস উপলক্ষে এই নারী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।

এতে ৮টি স্টলে বিভিন্ন নারী উন্নয়ন সংস্থা তাদের নিজ নিজ উৎপাদিত পণ্য প্রদর্শন করেন। মেলায় আলোড়ন নারী উন্নয়ন সংস্থা, শাপলা নারী উন্নয়ন ফাউন্ডেশন, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমান্স, সনাক, বাংলাদেশ মহিলা পরিষদ, জাতীয় মহিলা সংস্থা, নিবন্ধীত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠন সমূহ ও মহিলা বিয়ষক অধিদপ্তর স্টল দিয়ে অংশগ্রহন করেন।

স্টলগুলোতে নারীদের নিজের হাতে বানানো বিভিন্ন জিনিস পত্র প্রদর্শনী সহ বিক্রি করা হয়। এসময় বেশ কয়েকজন নারী উদ্যোক্তাদের সাথে কথা হলে তারা বলেন, নারীরা যে পিছিয়ে নেই তার প্রমাণ হচ্ছে আমাদের এই নারী উন্নয়ন মেলা। এতে বিভিন্ন নারী উন্নয়ন সংস্থাগুলো নারীদের দ্বারা তৈরিকৃত নানান জিনিস পত্র এনেছেন। যার মাধ্যমে বুঝাই যাচ্ছে বিশে^ ও দেশের সাথে তাল মিলিয়ে পাহাড়ের নারীরাও এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন এইসব নারী নেত্রী ও উদ্যোক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button