রাঙামাটি

‘নারীর প্রতি সহিংসতা রোধে বৈষম্য দূর করতে হবে’

পার্বত্য চট্টগ্রাম প্রতিবেদন ॥
এসআইডি-সিএইচটি, ইউএনডিপি এর উদ্যোগে নারীর প্রতি সহিংসতা রোধে স্টেকহোল্ডারদের বিশ্লেষণ ও প্রশিক্ষণ চাহিদা নিরুপণ বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। রোববার আশিকা কনফারেন্স হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রামের সাংস্কৃতিক বৈচিত্র্যতা, সামাজিক ও অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে নারীর প্রতি সহিংসতা রোধে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এক্ষেত্রে স্থানীয় আইন-শৃংখলা রক্ষাকারী পুলিশবাহিনীর কার্যকর ও নিরপেক্ষ ভূমিকারও বিশেষ প্রয়োজন। নারীর প্রতি সহিংসতারোধে স্কুল, কলেজ, অফিস আদালতের সকল পর্যায়ে বৈষম্য দূর করতে হবে। এবিষয়ে কর্মশালা, সামাজিক অনুষ্ঠান, উঠান বৈঠক প্রভৃতি ও ছবি প্রদর্শনের মাধ্যমে সচেতনতা তৈরি করতে হবে।

এসআইডি-সিএইচটি, ইউএনডিপির জেন্ডার এন্ড কমুনিটি কোহেশনের চিফ ঝুমা দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল, জেলা প্রশাসনের সহকারী কমিশনার লাইলাতুল হোসেন. বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধি, হেডম্যান কার্বারি এসোসিয়েশনের প্রতিনিধি, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button