খেলার মাঠব্রেকিংরাঙামাটিলিড

নারীদের মার্শাল আর্ট ক্যাম্প শুরু রাঙামাটিতে

‘মার্শাল আর্ট নারীদের এমন এক বন্ধু, যে বন্ধু বিপদের সময় সহযোগিতা করতে পারে। মার্শাল আর্ট শেখে নিজের জীবনের বিপদ মুহুর্তে¦ কাজে লাগানোর যায়।’
রোববার বিকালে রাঙামাটি কুমার সমিত রায় জিমনেশিয়ামে জাতিসংঘ উন্নয়ন সহায়তা কর্মসূচী (ইউএনডিপি)’র আয়োজনে ১৫দিন ব্যাপি নারীদের মার্শাল আর্ট ক্যাম্প উদ্বোধনকালে এসব কথা বলেছেন রাঙামাটির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।
তিনি আরো বলেন, ‘নারীদের উন্নয়নের ফলে দেশ আজ উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারীদের জন্য নানান কর্মসূচী হাতে নিয়েছে। প্রতিনিয়ত এ সরকার নারীদের জন্য কাজ করে যাচ্ছে। ‘বর্তমান সরকার হচ্ছে নারী বান্ধব সরকার’ বলেও মন্তব্য করেছেন মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।
এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, রাঙামাটি মহিলা কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক খন্দকার, প্রবীণ সাংবাদিক ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, ইউএনডিপির জেন্ডার এন্ড কমিউনিটি ক্লাস্টার এর চীফ ঝুমা দেওয়ান, এসআইডি সিএইচটির জেলা ব্যবস্থাপক ঐশ্বর্য চাকমা।
১৫দিন ব্যাপি মার্শাল আর্ট প্রশিক্ষণ ক্যাম্পে রাঙামাটির ৩০ জন নারী অংশগ্রহন করছে। আলোচনা সভার আগে ফুরোমোন কারাতে এসোসিয়েশনের শিক্ষার্থীদের পরিবেশনায় মার্শাল আর্ট পরিবেশন করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

Back to top button