নীড় পাতা / করোনাভাইরাস আপডেট / নারায়নগঞ্জের ইট ভাটার ৯৪ শ্রমিক ফিরলো লংগদুতে
parbatyachattagram

সচেতন জনতাই বাধ্য করলো কোয়ারেন্টিনে

নারায়নগঞ্জের ইট ভাটার ৯৪ শ্রমিক ফিরলো লংগদুতে

করোনা ভাইরাসের রেডজোন খ্যাত নারায়নগঞ্জ থেকে নিজ জেলা রাঙামাটির লংগদুতে প্রবেশের পর ৯৪ জন ইট ভাটার শ্রমিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসি। পরে পুলিশ তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করেছে। শ্রমিকরা উপজেলার লংগদু বালিকা বিদ্যালয়, গোলটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজনগর সাকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী ১৪ দিন অবস্থান করবে।

সোমবার সকালে ট্রাক নিয়ে প্রবেশের সময় তাদের আটক করে স্থানীয় চেয়ারম্যানগণের মাধ্যমে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিতের কথা জানিয়েছেন লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর।

তিনি আরো জানান, নারায়নগঞ্জের বিভিন্ন কর্মরত ইট ভাটার শ্রমিকের কাজ না থাকায় এবং অনেক ইট ভাটা বর্ষার পানিতে ডুবে যাওয়ায় কর্মহীন পয়ে পড়ে ঐসব শ্রমিক নিজ বাড়িতে ফিরে আসে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে তাদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করা হবে।

তারা উপজেলার মাইনীমূখ, কালাপাকুজ্জ্যা ও গুলাশাখালী ইউনিয়নের বাসিন্দা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, করোনার প্রভাব থেকে লংগদু উপজেলাকে ঝুঁকিমুক্ত রাখতে নারায়ণগঞ্জ ফেরত ৯৪ শ্রমিকদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগিতায় তাদের খাবারের ব্যবস্থা করা হবে। আগামী ১৪ দিন তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পুলিশসহ গ্রাম পুলিশ সদস্যরা কাজ করবেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে করোনা রোগী সনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছে পার্বত্য এই জেলা রাঙামাটি। এর মধ্যেই হঠাৎ করোনা ভাইরাস রেডজোন খ্যাত নারায়নগঞ্জ থেকে এসব শ্রমিক আসায় এলাকাবাসীর মধ্যে ভীতি তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই বিষয়ে প্রশ্ন তোলেন এবং পুরো জেলার নিরাপত্তা নিয়ে সংশয়ের কথাও জানান।

Micro Web Technology

আরো দেখুন

পাড়াকর্মী সানুখই মারমার অসাধারণ কাজ

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের ছাগলখাইয়া পাড়াকেন্দ্রের পাড়াকর্মী সানুখই মারমার সহযোগিতায় বন্ধ হলো বাল্যবিবাহ। পাড়াকর্মী …

Leave a Reply