ব্রেকিংরাঙামাটি

নানিয়ারচরে ১০ টাকার চাল বিতরণ

সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

এ উপজেলায় ৮৪৫ কার্ডধারীর মাঝে ৩০ কেজি করে মোট ২৫.৩৫০ মেট্রিকটন চাল বিতরণ করা হয়। এর মধ্যে সাবেক্ষ্যং ইউনিয়নে ২০৬ জন, নানিয়ারচর ইউনিয়নে ২৩৬ জন, বুড়িঘাট ইউনিয়নে ২৩৬ জন, এবং ঘিলাছড়ি ইউনিয়নে ১৬৭ জন কার্ডধারীর মাঝে ডিলারের মাধ্যমে এ চাল বিতরণ করা হয়।

বুড়িঘাট ইউনিয়নের ডিলার নিল্লোল মজুমদার জানান, আমাদের উপজেলার সব ডিলারদের সাথে কথা হয়েছে, সবার চালের গুনগত মান ভাল পেয়েছি, তাই কোন ঝামেলা ছাড়াই নিদৃষ্ট পরিমাণ চাল সরকার নির্ধারিত মূল্যে বিতরণ করেছি। এছাড়া উপজেলা প্রশাসনের লোকজন কর্মসূচি মনিটর করেছে।

এদিকে, কার্ডধারী আমেনা বেগম জানান, আমরা ৩০ কেজি করে চাল পেয়েছি। মনে করেছিলাম ১০ টাকা কেজি চাল কেমন না কেমন হয়, কিন্তু যে চাল পেয়েছি তা ভাল চাল। এর বাজার মূল্য ৪০ টাকার কমনা। চাল পাওয়াতে আমি সরকারকে কৃতজ্ঞতা জানাই, এই চাল দিয়ে আমার পুরো মাস চলে যাবে। এছাড়া করিম মিয়া, সাইদুল হোসেনও চাল পেয়ে তাদের সন্তুষ্টির কথা জানান।

২নং নানিয়াচর ইউনিয়ন পরিষদ মেম্বার পরিতোষ দত্ত বলেন, আমরা যদি আরও কিছু অতিরিক্ত কার্ড পেতাম তাহলে ভাল হতো। কার্ডধারী নির্বাচনে আমাদের অনেক বেগ পেতে হয়েছে। তবে আমরা প্রকৃত হতদরিদ্রদেরই কার্ড দিয়েছি।

এই খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ে সেপ্টেম্বর থেকে নভেম্বর ৩ মাস এবং দ্বিতীয় পর্যায়ে ফেব্রুয়ারি ও মার্চ মোট পাঁচ মাস সকল কার্ডধারীকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিতরণ করবে সরকার।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button