ব্রেকিংরাঙামাটি

নানিয়ারচরে চেয়ারম্যান পদে চার প্রার্থী

নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদটি শুন্য হলে ১১ জুন উপ-নির্বাচনের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়। শেষ দিনে চেয়ারম্যান পদে ৪টি মনোনয়ন পত্র জামা পরে।

গত ৩ মে নিজ কর্যালয়ের সামনে দুবৃর্ত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা।

সেই মোতাবেক ২৪ জুন রোববার রিটার্নিং অফিসারে নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল। শেষ দিনে ৪টি মনোয়ন পত্র জমা পরে বলে জানিয়েছেন উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান।

উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন প্রগতি চাকমা, কল্পনা চাকমা, প্রনতি চাকমা, রুপম দেওয়ান। এর মধ্যে প্রগতি চাকমা ও কল্পনা চাকমা ইউপিডিএফ সমর্থিত এবং প্রনতি চাকমা ও রুপম দেওয়ান জেএসএস (এমএনলারমা) সমর্থিত প্রার্থী বলে স্থানীয়ভাবে জানা গেছে। প্রার্থীরা তাদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

শুন্য পদে উপ-নির্বাচনের জন্য গত ১১ জুন রাঙামাটি জেলা নির্বাচন অফিসার ও নানিয়ারচর উপজেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। আগামী ২৬ জুন মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ, ৩ জুলাই রিটার্নিং অফিসারের নিকট প্রার্থীতা প্রত্যাহারের তারিখ রয়েছে। আগামী ২৫ জুলাই নানিয়রচর উপজেলা পরিষদ শুণ্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, ‘নানিয়ারচর উপজেলা পরিষদ উপ-নির্বাচনের চারটি মনোয়ন পত্র পেয়েছি। নির্বাচন সুষ্ঠ করার জন্য সকল প্রস্তুতি আমাদের আছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের কথা জানতে চাইলে তিনি বলেন, আগে বাছাইয়ের ও প্রত্যাহারের কাজ শেষ করি পরে বিষয়টি জানাবো।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button