করোনাভাইরাস আপডেটবান্দরবানব্রেকিং

নাইক্ষ্যংছড়িতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের বাজার সহ বিভিন্ন বাজার মনিটরিং ও অভিযান পরিচালিত হয়েছে। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে খাদ্য পণ্য বিক্রির অভিযোগে ৪ দোকানদার ও একটি করাতকল কে জরিমানা করা হয়েছে।
রবিবার (২৬ এপ্রিল) নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের বাজার, চাকঢালা বাজারে অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন কচি।

মূল্য তালিকা না থাকা, কারো কারো মূল্য তালিকা আছে তবে তাতে শুধু পণ্যের নাম আছে মূল্য লেখা নেই, মূল্য তালিকা অন্যত্র সরিয়ে রাখা যা দৃশ্যমান নয়, আবার কেউবা মূল্য তালিকার চাইতে অধিক মূল্যে পণ্য বিক্রি ইত্যাদি অভিযোগে বিভিন্ন দোকান ও একটি করাত কলকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দন্ডপ্রাপ্ত দোকানগুলো হলো – আব্দু  (চাউল ও মুদির দোকান) ৫ হাজার, খইরুল আমিন মুনিয়া (মুদির দোকান) ১ হাজার টাকা, আবু বক্কর  প্রকাশ পেঠান (মুদির দোকান) ২ হাজার টাকা, আব্দুল গফর  (হার্ডওয়ার দোকান) ৩ হাজার টাকা এবং মুকছুদুর রহমান (করাতকল) ৫ হাজার টাকা।

উপজেলা নির্বাহী ম্যজিস্ট্রেট সাদিয়া আফরিন কচি জানান, সরকারি নির্দেশনা থাকলেও অধিকাংশ দোকানদার অমান্য করছে। তাই সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়েছে।
তিনি আরো বলেন, বাজার মুল্য স্থিতিশীল, সামাজিক দুরত্ব নিশ্চিত ও মানুষকে তাদের ঘরে রাখতে এই অভিযান চলছে। আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ অভিযান অব্যাহত থাকবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button