ক্যাম্পাস ঘুড়িব্রেকিংরাঙামাটিলিড

নতুন নেতৃত্বে নতুন বছরে পা রাঙামাটি শুভসংঘের

একঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে এক বছর আগে রাঙামাটি জেলায় যাত্রা শুরু করে শুভসংঘ। পড়াশোনার পাশাপাশি ভালো কাজের বাসনায় ‘শুভ কাজে সবার পাশে’ স্লোগানে উদ্বুদ্ব হয়ে কিছু তরুণ শিক্ষার্থীদের নিয়ে ২০১৮ সালের ১৪ই মে যাত্রা শুরু হয় শুভসংঘের। প্রথম কমিটির আহবায়ক অসীম দাশ গুপ্ত নানা কর্মসূচী সফলতার সঙ্গে পালন করেন। পরে সভাপতি নিবার্চিত হয়ে পরিচয় দেন দক্ষ সংগঠকের। ১ম জাতীয় সম্মেলনেও সেরা ১১ সংগঠকের একজন মনোনীত হন তিনি। তাদের পেছনে থেকে অভিজ্ঞ চালকের ভূমিকা রাখেন শুভসংঘের নিবেদিত প্রাণ বর্তমান কমিটির উপদেষ্টা ও কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি ফজলে এলাহী। একঝাঁক তরুণ সদস্যের সম্মিলিত চেষ্টায় সফলভাবে সম্পন্ন করেছেন অনেক সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড।
সফলতার এক বছর পেরিয়ে ২য় বর্ষে এসে এই কর্মদীপ্ত সংগঠনে এ বছর যোগ দিয়েছে আরও নবীন শিক্ষার্থী। এসব নবীন সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য গতকাল শুক্রবার শুভসংঘ আয়োজন করেছিলো সাংগঠনিক কর্মশালা ‘আড্ডায় শিখবো সংগঠন’ । কর্মশালায় শুভসংঘের বন্ধুরা নিজেদের মধ্যে সাংগঠনিক আচরণ নিয়ে আলোচনা করেন এবং কিভাবে কাজ করলে ভবিষ্যতে নিজেদের গড়ার পাশাপাশি দেশ ও মানুষের সেবা করা যায়, সেই বিষয়গুলো নিয়ে কথা বলেন।’
কর্মশালায় ‘সংগঠকের ভূমিকা ও নেতৃত্ব’ বিষয়ে কথা বলেন জেলা প্রতিনিধি ফজলে এলাহী। ‘শুভসংঘের কাজ’ নিয়ে আলোচনা করেন অসীম দাশ গুপ্ত এবং বির্তকে শুদ্ধ উচ্চারণের রীতিনীতি নিয়ে কথা বলেন পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন’র সংগঠক তুষার ধর।
কর্মশালা শেষে অসীম কে পুনরায় সভাপতি করে আগামী এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে সাধারণ সম্পাদক নিবার্চিত হয়েছেন রাজু ঘোষ এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন তাহমিনা আক্তার সুমাইয়া। কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি- মো: ইকবাল হোসেন, লালরিন পাংখোয়া, যুগ্ম-সম্পাদক- মো: কাইমুল ইসলাম ছোটন, মো: মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক- মো ইসমাইল হোসেন, কোষাধ্যক্ষ- আবদুর রহিম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক- অয়ন চক্রবর্ত্তী, সমাজ কল্যান সম্পাদক- মংচিউ মারমা, ক্রীড়া সম্পাদক- ফিরোজ আলম প্রমুখ। কমিটিতে কার্যকরি সদস্য পদে আরো ১১ জনকে নির্বাচিত করা হয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close