নীড় পাতা / ব্রেকিং / নজর কাড়ছে পুলিশ সুপারের বাসভবনের সামনে ফোয়ারা

নজর কাড়ছে পুলিশ সুপারের বাসভবনের সামনে ফোয়ারা

রাঙামাটি পুলিশ সুপারের বাসভবনের সামনে নব নির্মিত ফোয়ারা আকর্ষণ কাড়ছে পর্যটক ও স্থানীয়দের। পর্যটন নগরী খ্যাত পাহাড় লেকে ঘেরা পার্বত্য জেলা রাঙামাটিতে হাতে গোনা কয়েকটি পর্যটন স্পট ছাড়া পর্যটন শিল্পের তেমন একটি উন্নয়ন হচ্ছে না দীর্ঘদিন ধরে। পযটন ব্যবসায়ী ও বিশেষজ্ঞদের মতে যার দরুণ দিন দিন এই পর্যটন নগরী খ্যাত এই জেলায় পর্যটক আসার সংখ্যা কমছে। তেমন একটা সময়ে রাঙামাটি জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে পুলিশ সুপারের বাসভবনের সামনে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য পানির ফোয়ারা।

ফোয়ারাটি রাস্তার পাশে হওয়ায় প্রতিদিন বিকালে ফোয়ারাটি থেকে পানি পড়ার সময় ফোয়ারাটি দেখতে ভিড় করে সে সড়কে দিয়ে ডিসি বাংলোয় অবসর সময় কাটাতে আসা স্থানীয় লোকজন।

রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অধিকাংশ পর্যটকের গাড়ি পার্কিং এর স্থান হওয়ায় এই ফোয়ারাটি ঘিরে পর্যটকদের আকর্ষণেরও কমতি নেই। বিকালে ফোয়ারাটি ঘিরে ফটো সেশনে ব্যস্ত থাকতে দেখা যায় অনেক পর্যটকে।

কৃত্রিম এই ফোয়ারাটি থেকে প্রতিদিন বিকাল তিনটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত পানি পড়ার ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান, ফোয়ারাটি দেখাশোনার কাজে নিয়োজিতরা। সন্ধ্যায় ফোয়ারাটি ঘিরে রাখা হয়েছে লাল সবুজ আলোর ব্যবস্থা।

কুষ্টিয়া সরকারি কলেজ প্রাণিবিদ্যা বিভাগ থেকে শিক্ষা সফরে আসা ফরিদ বলেন, গাড়ি থেকে নামার পর হোটেলে যাওয়ার সময় এই ফোয়ারাটি আমার কাছে বেশ নজর কেরেছে। এমন ফোয়ারা, বিভিন্ন ঐতিহ্য বহনকারী ভাস্কর্য শহরের বিভিন্ন স্থানে রাস্তার পাশে থাকলে শহরটা অনেক বেশি গোছালো লাগতো। তবে পাহাড় লেকে মিলন আমার কাছে অনেক সুন্দর লেগেছে।

রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী বিশ্বজিৎ বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফোয়ারাটি থেকে পানি পড়ার ব্যবস্থা রাখা গেলে ভালো হতো। এতে করে সকলেই এই ফোয়ারাটি উপভোগ করতে পারতো।

রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর জানান, গেইটের পাশে খালি পরে থাকা স্থানটির সৌন্দর্য্যবর্ধনের জন্যই ফোয়ারাটি করা হয়েছে। পর্যটকের সংখ্যা বাড়লে ফোয়ারাটিতে সকাল থেকেই পানি পড়ার ব্যবস্থা করা হবে। এছাড়া তিনি জানান, শহীদ মিনারের পাশে খালি জায়গাটিতেও সৌন্দর্য্য বন্ধনের জন্য কিছু পরিকল্পনা রয়েছে আমাদের।

আরো দেখুন

বাঘাইছড়িতে সংঘাতে আহত ১৭

রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one × 4 =