ব্রেকিংরাঙামাটিলিড

ধর্ষনের বিরুদ্ধে যূথবদ্ধ প্রতিবাদ রাঙামাটির নারীদের

মানববন্ধন-পথ নাটক ও গ্রাফিতি আঁকার পর দেয়া হলো স্মারকলিপিও

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রাঙামাটিতে প্রতিবাদী নানান কর্মসূচী পালিত  হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন, রাঙামাটির উদ্যোগে মানববন্ধন-পথ নাটক-গ্রাফিতি আঁকা শেষে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপিও প্রদান করা হয়।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলনে সাবেক জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরুপা দেওয়ানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন রাঙামাটির সভাপতি টুকু তালুকদার, উইমেন্স রিসোর্স নেটওয়ার্ক ও মেম্বার’র সমন্বয়কারী সুস্মিতা চাকমা, রাঙামাটি মহিলা সমিতির সাধারণ সম্পাদক শামীম আরা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে একের পর এক ধর্ষণ ও নারীর ওপর সহিংসতার ঘটনা ঘটলেও ধর্ষকরা পার পেয়ে যাচ্ছে। কোনও ঘটনা সামনে না আসলে পুলিশও ধর্ষকদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নিতে চায় না। তাছাড়া ধর্ষকদের জেলে পাঠানো হলেও পরবর্তীতে তারা জেল থেকে বের হয়ে আসছে। দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হলে এদেশে ধর্ষণ ও সহিংসতা কমবে না বলে আশঙ্কা প্রকাশ করেন বক্তারা।

মানববন্ধন শেষে গ্রাফিতি ও পথ নাটক উপস্থাপন করা হয়।

পরে সাত দফা সুপারিশ সম্বলিত একটি স্মারকলিপি রাঙামাটি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =

Back to top button