রাঙামাটিলিড

ধর্মকে ব্যবহার করে স্বার্থ হাসিলদের ব্যাপারে সজাগ থাকতে হবে-দীপংকর তালুকদার

নিজস্ব প্রতিবেদক ॥
ধর্মকে ব্যবহার করে নিজেদের স্বার্থে যারা শান্তিকে বিনষ্ট করতে চায় তাদের সম্পর্কে হুঁশিয়ার থাকতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সাংসদ দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, আমাদের সবাইকে শান্তিতে থাকতে হলে সকলের সম্মেলিত উদ্যোগ থাকতে হবে। আমাদের সবাইকে মনের ভিতর থেকে ভালো হতে হবে। আমরা যদি মনের ভিতর থেকে ভালো না হয় শান্তি আসবে না। তাই যারা এলাকায় শান্তি-সম্প্রীতি বিনষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে সবাইকে এক হয়ে এগিয়ে আসার আহবান জানান তিনি।

বুধবার দুপুরে লংগদুর কালাপাকুজ্জ্যা ইসলামপুর দারুস সুন্নাহ নুরানী মাদ্রাসা হেফজখানা ও ইতিম খানা এবং আয়েশা ছিদ্দিকা মহিলা মাদ্রাসার উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য আব্দুল রহিম, লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী ঝন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ার বেগম, কালাপাকুজ্জ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মিয়া, কালাপাকুজ্জ্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল রহমান হাওলাদার, কালাপাকুজ্জ্যা ইউনিয়নের আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সাংসদ দীপংকর তালুকদার এমপি আরো বলেন, আমরা যারা যার ধর্ম পালন করছি মানুষের সেবা করার জন্য। সন্ত্রাসী হওয়ার জন্য, মানুষের ক্ষতি করার জন্য ধর্ম নয়। আর মাদ্রাসায় যে শিক্ষা গ্রহণ করা হয় তা মানুষের কল্যাণে জন্য, ধর্মের জন্য। মাদ্রাসা শিক্ষা ও সাধারণ শিক্ষা যদি লাভ করা যায় তা হলে তার মনের যে অন্ধকার এটা দূর হয়ে যায়। তাই এই অন্ধকারকে দূর করার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার অনুশীলন করা দরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে আমরা পাহাড়ি বাঙালি সকল সম্প্রদায়ের মানুষ যার যার ধর্ম পালন করার জন্য মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহার, গির্জা নির্মাণ করে দেয়া হয়েছে যাতে করে যার যার মতো স্বাধীন ভাবে ধর্ম চর্চা করে যাচ্ছি। এতে করে আমরা সবাই মিলে মিশে একাকার হয়ে গেছি বাংলাদেশকে একটি সমৃদ্ধিশালী দেশ গড়ার লক্ষ্যে। আর বর্তমানে স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে আমরা পদার্পণ করেছি। তাই এই ধারা অব্যাহত রাখতে হলে আমাদের সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =

Back to top button