নীড় পাতা / বিশেষ সম্পাদকীয় / ধন্যবাদ নব বিক্রম কিশোর ত্রিপুরা
parbatyachattagram

ধন্যবাদ নব বিক্রম কিশোর ত্রিপুরা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়নে গৃহীত নানান পদক্ষেপ নিয়ে বরাবরই রয়েছে নানান অভিযোগ,আক্ষেপ আর বিরূপ ধারণা। পাহাড়ে কার্যক্রম পরিচালনা করা সরকারি বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থাগুলোর গৃহীত প্রকল্প আর তার বাস্তবায়ন প্রক্রিয়া নিয়ে তাই হতাশাও বেশ। কিন্তু সাম্প্রতিক সময়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক গৃহীত বেশ কিছু প্রকল্প,উদ্যোগ এবং উন্নয়ন ভাবনা পার্বত্যাঞ্চল তো বটেই,সারাদেশেই সাড়া ফেলেছে। এমনই একটি উদ্যোগ দেশে প্রথমবারের মতো এই পার্বত্য জনপদেই ‘লাভপয়েন্ট’ স্থাপন। মূলত: নববিক্রম কিশোর ত্রিপুরার সামগ্রিক ভাবনাতেই এটি স্থাপিত হলো।

বছর দুয়েক আগে রাঙামাটির পর্যটন সম্ভাবনা নিয়ে আয়োজিত একটি সেমিনার থেকে পাওয়া এক তরুণ সম্পাদকের ভাবনাকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়ে,নিজের সিঙ্গাপুর ভ্রমনকালে সেখানে তোলা একটি ছবিকে বাস্তব রূপদান করে এই ‘লাভপয়েন্ট’টি বাস্তবায়ন করার মূল কৃতিত্ব নব বিক্রম কিশোর ত্রিপুরারই। তার ব্যক্তিগত প্রচেষ্টায় তার প্রতিষ্ঠানের অর্থায়নে নির্মিত হলো স্থাপনাটি। কাপ্তাই হ্রদে ডুবে নিখোঁজ আলাউদ্দিন-লিমা দম্পতির স্মরণে নির্মিত হলো এটি।

অত্যন্ত সৃজনশীল এবং পার্বত্য চট্টগ্রামের জন্য নিবেদিতপ্রাণ নব বিক্রম কিশোর ত্রিপুরার অর্জন আর সাফল্যকে আমরা অন্তরের গভীর থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। এমন সুন্দর আর সৃষ্টিশীল উদ্যোগ অব্যাহত থাকুক,নব বিক্রম কিশোর ত্রিপুরার হাত ধরেই,এই প্রত্যাশা আমাদের।

Micro Web Technology

আরো দেখুন

সাজেকে মঙ্গলবার থেকে ‘হাম-রুবেলা’ টিকা ক্যাম্পেইন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের ‘হাম’ পরিস্থিতি নিয়ন্ত্রণে দীর্ঘমেয়াদী কার্যক্রমের অংশ হিসেবে বিশেষভাবে হাম-রুবেলা …

Leave a Reply