রাঙামাটিলিড

দ্বিতীয় যুগ শুরু মেয়র আকবরের

শুভ্র মিশু ॥
রাঙামাটি পৌরসভার ১১তম মেয়র ও কাউন্সিলরা দায়িত্ব গ্রহণ করলেন পৌর কর্মকর্তা কর্মচারীদের ফুলের ভালোবাসায়। বৃহস্পতিবার সকালে নব নির্বাচিত পৌর পরিষদের দায়িত্ব গ্রহণ ও বিদায়ী কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে রাঙামাটি পৌরসভা।

সকাল ১১টা ৬ মিনিটে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ফুলের ভালোবাসায় সিক্ত হওয়ার মধ্যদিয়ে দ্বিতীয় মেয়াদে পৌরপিতার দায়িত্ব গ্রহণ করেন আকবর হোসেন চৌধুরী। দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি বলেন, আমি নির্বাচনে অংশ নেয়ার সময় ইশতেহার ঘোষণা করেছিলাম, আমার ইশতেহার পৌরবাসীর পছন্দ হওয়ায় তারা আমাকে দ্বিতীয়বারের মতো পৌর মেয়র হওয়ার সুযোগ করে দিয়েছে ভোটের মাধ্যমে। সে ইশতেহার বাস্তবায়নে আমি পৌর কাউন্সিলরদের সাথে নিয়ে কাজ করে যাব। রাঙামাটি শহর করে শান্তি, সম্প্রীতির শহর, পরিবেশ বান্ধব পরিচ্ছন্ন পর্যটননগরী।

তিনি আরো বলেন, আপনারা জানেন আমাদের আয়ের উৎস পৌরকর। পৌরসভার মধ্যে জলমহাল, বাজার, বাস টার্মিনাল থাকলেও এসব ইজারা দেয় উপজেলা প্রশাসন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। কিন্তু, এইসব ইজারা দেওয়ার কথা আমাদের এখান থেকে। ইজারার অর্থ দিয়ে পৌরবাসীর সেবায় ব্যয় করার কথা। নব নির্বাচিত পৌর পরিষদ সংশ্লিষ্ট প্রতিটি সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে এইসব আয়ের উৎস নিজেদের নিয়ন্ত্রণে আনতে কাজ করবে এতে সাংবাদকর্মীদের সহযোগীতাও আমাদের প্রয়োজন।

নব নির্বাচিত পৌর পরিষদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে, রাঙামাটি পৌরসভার নির্বাহী প্রকৌশলী আতিউর রহমানের সভাপতিত্ব বক্তব্য রাখেন রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রাঙামাটির দুই প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সুশীল প্রসাদ চাকমা। টানা তৃতীয় বারের মতো নির্বাচিত দুই কাউন্সিলর হেলাল উদ্দিন ও কালায়ন চাকমা, দ্বিতীয়বারের মতো নির্বাচিত জামাল উদ্দিন, পৌরকর্মচারিদের পক্ষে হিসাবরক্ষণ কর্মর্কতা ফারুক আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাঙামাটি পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর সাবেক পৌর কর্মচারি পরিষদের সাধারণ সম্পাদক ফিরোজ আল মাহামুদ।

এতে বক্তরা বলেন, পৌরবাসীকে তাদের যৌক্তিক নাগরিক সুবিধা প্রদানের জন্য পৌরপরিষদকে নির্বাচিত করা হয়েছে। পৌরবাসীর সে সুবিধা প্রদানের জবাবদিহিতা নিশ্চিতের মধ্যদিয়ে পৌর পরিষদ কাজ করে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য: গত ১৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে নির্বাচিত হওয়া পৌর মেয়র ও কাউন্সিলরদের গত ১০মার্চ চট্টগ্রাম সার্কিট হাউজে শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button