করোনাভাইরাস আপডেটবান্দরবানব্রেকিংলিড

দোকানপাট বন্ধ,তবুও বন্ধ হয়নি কিস্তি সংগ্রহ

মহামারি করোনা ভাইরাসের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ঋণের কিস্তির টাকা আদায় করছে আইডিএফসহ এনজিওগুলো। বুধবার সকালে বান্দরবান সদরের হাফেজঘোনায় ঋণের কিস্তির টাকা উত্তোলন করতে উঠান বৈঠকে বসেন আইডিএফ মাঠ কর্মীরা। বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মীরা এক বাড়ি থেকে আরেক বাড়ি গিয়ে লোক সমাগমের মাধ্যমে কিস্তির টাকা আদায় করে যাচ্ছেন। এতে ক্ষুব্ধ হয়ে উঠে লোকজন। অনেকের কাছ থেকে ঋণের কিস্তিও আদায় করেছেন।

এনজিও সংস্থা আইডিএফ বান্দরবান শাখা ব্যবস্থাপক তসলিম রিজভী ও মাঠ কর্মী সজিব চাকমা বলেন, আমাদের বন্ধ দেয়া হয়নি। তাই ঋণের কিস্তির টাকা উত্তোলন করছি। সরকারি নিয়ম অনুযায়ী আমাদের ঋণ কার্যক্রম বন্ধ থাকবে ২৬ মার্চ হতে ৪ এপ্রিল পর্যন্ত। এনজিওগুলো ঋণ কার্যক্রম বিষয়ে জেলা প্রশাসকের কোনও নির্দেশনা নেই বলে দাবি করেন তারা। তবে যাদের সমস্যা হচ্ছে তাদের কাছ থেকে কিস্তি নেয়া হচ্ছে না।

এনজিও গ্রাহক মো: ফোরকান, দিদারুল আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার দোকানপাট, যানবাহন সবগুলো বন্ধ করে দিয়েছে। কর্মহীন হয়ে আমরা ঘরে বসে আছি। কিন্তু ঋণের কিস্তির জন্য বিরক্ত করছে আইডিএফের এনজিও কর্মীরা। উঠান বৈঠক ডেকে লোক সমাগম ঘটাচ্ছে। যেখানে সরকার লোক সমাগম বন্ধের নির্দেশ দিয়েছে। ঋণের কিস্তি না দেয়ায় নাজেহাল করছেন তারা।

এ বিষয়ে জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম বলেন, ঋণ আদায় বন্ধের জন্য সরকারের ি

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button