নীড় পাতা / ব্রেকিং / দৈনিক পার্বত্য চট্টগ্রাম মেধাবৃত্তি-২০১৯’র কার্যক্রম শুরু
parbatyachattagram

দৈনিক পার্বত্য চট্টগ্রাম মেধাবৃত্তি-২০১৯’র কার্যক্রম শুরু

দৈনিক পার্বত্য চট্টগ্রামের উদ্যোগে টানা তৃতীয় বছরের মতো শুরু হয়েছে ‘দৈনিক পার্বত্য চট্টগ্রাম মেধাবৃত্তি-২০১৯’ এর কার্যক্রম। ২০১৭ সালে প্রথমবারের মতো রাঙামাটির তৃতীয় থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতামূলক এই মেধাবৃত্তির আয়োজন করা হলে ব্যাপক সাড়া মেলে। যাতে অংশ নেয় প্রায় ৭০০ শিক্ষার্থী,বৃত্তি দেয়া হয় ৭০ জন শিক্ষার্থীকে। ২০১৮ সালে রাঙামাটি শহর এবং লংগদু উপজেলায় পৃথক দুটি কেন্দ্রে আয়োজন করা হয় মেধাবৃত্তির এবং বৃত্তি প্রদান করা হয় ১০০ শিক্ষার্থীকে। প্রথম বছর লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক লিটন দেবকে এবং দ্বিতীয় বছর স্কুলবেলার সাবেক সম্পাদক ও শিশু বিষয়ক গবেষক জসীম উদ্দীনকে আহ্বায়ক করে অনুষ্ঠিত হয় বৃত্তি কার্যক্রম। দুইবারই সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন দৈনিক পার্বত্য চট্টগ্রামের সহসম্পাদক সাইফুল বিন হাসান। এবার বৃত্তির আহ্বায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন দৈনিক পার্বত্য চট্টগ্রামের ডেস্ক ইনচার্জ ও মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি শংকর হোড়।

বিগত বছরের ধারাবাহিকতায় এবছরও বৃত্তি কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যেই বিভিন্ন স্থানে পৌঁছে দেয়া হয়েছে বৃত্তির নির্ধারিত ফরম ও নির্দেশিকা। আগামী ১২ ডিসেম্বরের মধ্যে বৃত্তির ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে,পরীক্ষা অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর তারিখে,শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে।
দৈনিক পার্বত্য চট্টগ্রাম মেধাবৃত্তি-২০১৯ এর আহ্বায়ক শংকর হোড় জানিয়েছেন, মফস্বলের নানান সীমাবদ্ধতার মধ্যেও টানা তিন বছর ধরে এত বড় একটি আয়োজন চালিয়ে যাওয়া সহজ কোন কথা নয়। অতীতে যারা দায়িত্ব পালন করেছেন,তারা একটি শক্তিশালি সাংগঠনিক কাঠামো তৈরি করে যাওয়ায় এবং বৃত্তিটিকে জনপ্রিয় ও আস্থাশীল করতে সক্ষম হওয়ায় আমার কাজও অনেক সহজ হয়ে গেছে। আমরা চেষ্টা করব আরো বেশি শিক্ষার্থীকে বৃত্তি কার্যক্রমের আওতায় নিয়ে আসার। আমি রাঙামাটির সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী এবং অভিভাবকদের সহযোগিতা কামনা করছি।’

Micro Web Technology

আরো দেখুন

এসএসসি পরিক্ষার্থীদের ফাইল ফোল্ডার ও রুটিন দিলো শুভ সংঘ

কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২০ সালের ৬০ জন এসএসসি পরিক্ষার্থীদে মাঝে ফাইল ফোল্ডার এবং পরিক্ষার …

Leave a Reply