খাগড়াছড়িব্রেকিংলিড

দেশে গণতন্ত্র আছে বলে বিএনপি নেতারা নিঃসংকোচে মিথ্যাচার করে যাচ্ছে

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপির মত একটি দলের নেতারা নিংসংকোচে, নিলর্জের মত সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে। বিএনপি ক্ষমতায় থাকাকালীন লুটপাট করে দেশ কিনারায় নিয়ে এসেছিল। সেখান থেকে শেখ হাসিনা দলকে টেনে বিশে^ মাথা তুলে দাঁড় করিয়েছে বলে তিনি মন্তব্য করেন।
রবিবার খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি , ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, তিন পার্বত্য জেলা নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা এমপি।
বক্তব্যে তিনি আরো বলেন, দেশের সম্মিলিত সংস্কৃতিতে যে বিভাজন হয়েছে সেটা নিরসনের জন্য শেখ হাসিনা পার্বত্য শান্তি চুক্তি করেছেন। সেই চুক্তির অনেক ধারা বাস্তবায়ন হয়েছে। বাকীগুলো দ্রুত বাস্তবায়ন হবে। এতে করে পাহাড়ে অশান্ত পরিবেশ চিরতরে দুর হয়ে যাবে বলে জানান তিনি।
এর আগে সকাল সাড়ে ১১ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ। সম্মেলন উপলক্ষে সকাল থেকে জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভার প্রায় ১০ হাজার নেতা কর্মী মিছিল নিয়ে সম্মেলনে যোগ দেয়।
বিকালে জেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা,সহ-সভাপতি সমীর দও চাকমা ও মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন। এছাড়া সাধারণ সস্পাদক পদ পেতে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিদ্বতা করছে। সম্মেলনে মোট ২০৭ জন কাউন্সিলর আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button