ব্রেকিংরাঙামাটি

দূষণ সচেতনতায় কাপ্তাইয়ে নৌ র‌্যালি

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে কর্ণফুলী নদীর দূষণ রোধে ও পরিবেশ সচেতনতা বিষয়ক এক উদ্বুদ্ধকরণ নৌ র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার মানবাধিকার কমিশন কাপ্তাই উপজেলা শাখার উদ্যোগে এই নৌ র‌্যালির আয়োজন করা হয়।

কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি ঘাটে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই নৌ র‌্যালির উদ্বোধন করেন বিশিষ্ট প্রাবন্ধিক কাপ্তাই মানবাধিকার কমিশনের প্রধান উপদেষ্টা আমিনুর রশীদ কাদেরী। এসময় কাপ্তাই মানবাধিকার কমিশনের উপদেষ্টা টি এস তালুকদার, উপদেষ্টা অধ্যাপক মো: সাইফুল্লাহ, কাপ্তাই মানবাধিকার কমিশনের সভাপতি খোরশেদুল আলম কাদেরী, সাধারণ সম্পাদক সাংবাদিক কাজী মোশাররফ হোসেন, ওয়াগ্গা টি লিমিটেডের পরিচালক ফয়সাল আমিন কাদেরী, কাপ্তাই মানবাধিকার কমিশনের সাংগঠনিক সম্পাদক জয়সীম বড়ুয়া, অর্থ সম্পাদক মো: হারুনুর রশীদ, মহিলা সম্পাদক নুর বেগম মিতা, সদস্য কাউসার জাহান, সদস্য মিজানুর রহমান চৌধুরী(বাবু), সদস্য সরোয়ার হোসেন এবং সাংস্কৃতিক কমী ঝুলন দত্ত উপস্থিত ছিলেন।

কর্ণফুলী নদীতে নৌ র‌্যালি শেষে ওয়াগ্গা চা বাগানে মানবাধিকার কমিশনের সভাপতি খোরশেদুল আলম কাদেরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাজী মোশাররফ হোসেনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী। আলোচনা সভায় বক্তাগণ বলেন, মানুষের অসচেতনাতার ফলে দিন দিন কর্নফুলী নদী দূষণে পরিণত হয়েছে। নদী তার আগের রূপ হারাচ্ছে, মানুষ তার ব্যবহৃত বর্জ্য নদীতে ফেলছে। ফলে নদীর পানি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। তাই কর্ণফুলী নদীর দূষণ রোধে নদীর পারের মানুষগুলোকে সচেতন হতে হবে।

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

  1. সুদুকনফুলি বাচাইলেকি হবে রাঙামাটির পৌরসভার ময়লাগুলা কোতায় পেলানোহয় এবং কোতায়গিয়েপরে সেটাকি দেকার কোনো কমিশন নাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 16 =

Back to top button