রাঙামাটিলিড

দূর পাহাড়ে মাল্টিমিডিয়ার ছোঁয়া

রাঙামাটির দুর্গম অঞ্চলও যুক্ত হচ্ছে মাল্টিমিডিয়া ক্লাসে

নিজস্ব প্রতিবেদক
রাঙামাটির দুর্গম অঞ্চলের শিক্ষার্থীদের আইটি বিষয়ে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ১০০ শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ডিজিটাল সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এসব সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। পার্বত্য মন্ত্রণালয় ও ইউএনডিপি’র যৌথ প্রকল্পের আওতায় এ সকল সামগ্রী বিতরণ করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, ইউএনডিপির ক্লাস্টার লিডার ঝুমা দেওয়ানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, দেশের সমতল এলাকার ন্যায় পাহাড়ের দুর্গমাঞ্চলও আজকে পিছিয়ে নেই। পাহাড়ের শিক্ষার্থীদের আইটি বিষয়ে দক্ষ করে তুলতে সরকার নানান প্রকল্প বাস্তবায়ন করছে। এরমধ্যে বিদ্যুৎ ও ইন্টারনেটবিহীন এলাকায় সোলার সিস্টেমের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা করে শিক্ষাক্ষেত্রে দক্ষ করে তুলতে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। ভবিষ্যতে স্ব স্ব মাতৃভাষায় শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে মাতৃভাষায় কনটেন্ট তৈরির আহ্বান জানান দীপংকর তালুকদার।

আলোচনা সভা শেষে ১০০ বিদ্যালয়ের শিক্ষকদের হাতে মাল্টিমিডিয়া সিস্টেম তুলে দেয়া হয়। এই সিস্টেমে ১৫শ কনটেন্ট দেয়া আছে। যা ইন্টারনেট ও বিদ্যুৎ অবস্থায় সোলারের মাধ্যমে পরিচালনা করা যাবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − twelve =

Back to top button