নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / দুস্থদের পাশে মাটিরাঙ্গা সেনা জোন
parbatyachattagram

করোনাভাইরাস মহামারীতে প্রান্তিক জনগোষ্ঠির মানুষের মধ্যে চরম উদ্বেগ-উৎকন্ঠা তখন হত-দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে মাটিরাঙ্গা সেনা জোন। অসহায়, দুস্থ মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে দিতে সেনাবাহিনীর একটি সমাজ সেবামূলক উদ্যোগ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে মাটিরাঙ্গা জোনের আওতাধীন প্রত্যন্ত আদর্শগ্রাম, দলিয়াপাড়া, লাতু লিডারপাড়া, ইসলাম নগরসহ মাটিরাঙ্গা বিভিন্ন এলাকার জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে মাটিরাঙ্গা জোন। জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ারের নেতৃত্বে এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা, মাটিরাঙ্গা জোনের ক্যাপ্টেন নাসিফ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। ২৪ পদাতিক ডিভিশন গুইমারা রিজিয়নের সহযোগিতায় এবং মাটিরাঙ্গা জোনের ব্যবস্থাপনায় মাটিরাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ সামগ্রী থরে থরে সাজানো ত্রাণ সংগ্রহ করেছেন হত-দরিদ্র ও নিম্ন আয়ের আগত মানুষরা।

ত্রাণ সামগ্রী বিতরণ শেষে মাটিরাঙ্গা জোন অধিনায় লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার বলেন, করোনাভাইরাস সারা বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের সংক্রমণরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনী দিন রাত কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গুইমারা রিজিয়নের সার্বিক তত্ত¡াবধানে মাটিরাঙ্গা জোন মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উদ্যোগ নিয়েছে। সেনাবাহিনী ভবিষ্যতেও সাধারণ মানুষের পাশে থাকবে ও যতদিন করোনা পরিস্থিতির উন্নতি না হবে ততদিন সেনাবাহিনীর খাদ্য সহায়তা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

একই সময়ে ত্রাণ গ্রহণ করতে আসা লোকদের বাধ্যতামূলক মাস্ক ব্যাবহার নিশ্চিতকরণ সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থাসহ বিশেষ জীবানুনাশক স্প্রে ব্যাবহার করা হয় এবং করোনা সংক্রমণ রোধে স্বাস্থবিধি মেনে চলতে ও বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করাসহ বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পে অনিয়মের অভিযোগ

খাগড়াছড়ির রামগড়ে বাস্তবায়নাধীন দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। ঘর নির্মাণে অনিয়মের …

Leave a Reply