নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / দুষ্ট কিশোরেরা ফিরে গেলো মায়ের কোলে
parbatyachattagram

দুষ্ট কিশোরেরা ফিরে গেলো মায়ের কোলে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১৭ মার্চ সারাদিন রাঙামাটি-চট্টগ্রাম সড়কে পাহাড়ীকা ও বিরতিহীনে ফ্রি যাতায়াতের ব্যবস্থা করেছে রাউজানকেন্দ্রিক রাঙামাটির পরিবহন মালিক ও তাদের রাঙামাটির প্রতিনিধিরা। রাঙামাটিবাসিকে ‘খুশি’ রাখার এই উদ্যোগটি নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে শহরজুড়ে। তবে সব আলোচনা ছাপিয়ে মঙ্গলবার আলোচনায় দুই কিশোর জিহাদ ও হাসান।

ফ্রি বাস চলাচলের সুযোগে দশের কোটার এই দুই বন্ধু দুষ্টমি করতে করতেই রাঙামাটি চলে আসে রাউজানের জব্বার কলোনীর অলিউদ্দিনের পুত্র জিহাদ ও সৈয়দ কোম্পানী কলোনী মৃত আবুল কালামের পুত্র হাসান ! কিন্তু আসার পর বাস থেকে রাঙামাটি নেমে বুঝতে পারে আসলে অনেক বড় ভুল করে ফেলেছে। এইসময় কান্নাকাটি শুরু করে এই দুই শিশু। তাদের কান্না করতে দেখে স্থানীয় পুলিশ ফাঁড়ির সদস্যরা এবং অক্টরিতে থাকা তরুন সমাজকর্মী কামাল হোসেন এগিয়ে আসেন এবং তাদের সান্তনা দেয়। তাদের নাস্তা করান।

এইসময় কামাল রাউজানে যোগাযোগ করে দুই শিশুর পরিবারের সদস্যদের মোবাইল নাম্বার যোগাড় করেন। পরে দুই শিশুর মা রাঙামাটি এসে নিজেদের সন্তানদের বুঝে নেন।

এই প্রসঙ্গে কামাল হোসেন বলেন,‘খবর পেয়েই আমি তাদের কাছে যাই। তাদের সাথে কথা বলেই বুঝেছি,তারা ফ্রি বাস পেয়ে দুষ্টমির ছলেই রাঙামাটি চলে আসে। কিন্তু মানিকছড়ি নামার পর তারা বুঝতে পারে যে,তারা ভুল করে ফেলেছে এবং কিভাবে যাবে সেই উপায়ও পাচ্ছিলনা। আমি তাদের পরিবারের নাম্বার যোগাড় করে তাদের খবর দিয়ে আনি এবং পাঠানোর ব্যবস্থা করেছি।’ কামাল বাবা-মায়েদের প্রতি নিজ নিজ সন্তানের খোঁজ রাখার অনুরোধও জানান।

Micro Web Technology

আরো দেখুন

বিপাকে পড়া মানুষের টিসিবি পণ্য সংগ্রহে ভিড়

পার্বত্য জেলা রাঙামাটিতে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাবে বিপাকে পড়া মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের …

Leave a Reply