ব্রেকিংরাঙামাটি

দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন প্রসারে সভা টিআইবি’র

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙামাটির উদ্যোগে পৌর এলাকার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের অংশগ্রহণে মাধ্যমিক বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন প্রসার শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার সাবারাং রেস্টুরেন্টে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সনাক সহ-সভাপতি অমলেন্দু হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা। স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক এর শিক্ষা বিষয়ক উপকমিটির আহ্বায়ক অঞ্জুলিকা খীসা।

মতবিনিময় সভায় বিদ্যালয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন প্রসারে দুর্নীতির বিরুদ্ধে তরুণ ছাত্র ছাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি, মাধ্যমিক বিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে অংশগ্রহণকারীবৃন্দ আলোচনার মাধ্যমে মতামত প্রদান করেন।

মাধ্যমিক বিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠার জন্য বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের ভর্তি ফি, বিভিন্ন পরীক্ষার ফি সমূহ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের ডায়েরিতে উল্লেখ করা এবং বিদ্যালয়ের নোটিশ বোর্ডে ফি সমূহ প্রদর্শন। তা ছাড়া ভর্তির নীতিমালাসহ সরকারি নীতিমালাসমূহ নোটিশ বোর্ডে প্রদর্শন এবং বার্ষিক আর্থিক বিবরণী বছর শেষে অভিভাবক সমাবেশে প্রকাশ করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়। উপস্থিত অংশগ্রহণকারী শিক্ষকবৃন্দ এবং জেলা শিক্ষা কর্মকর্তা উক্ত বিষয়গুলো বাস্তবায়নের প্রতিশ্রুতি প্রদান করেন। তাছাড়া বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করার জন্য আলোচনা হয়।

মতবিনিময় সভায় বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের দুর্নীতির বিরুদ্ধে সচেতন করার জন্য বিদ্যালয়ে এ্যাসেম্বলী চলাকালীন সময়ে দুর্নীতিবিরোধী বার্তা ছাত্র ছাত্রীদের মধ্যে প্রচার এবং দুর্নীতি ও সুশাসন বিষয়ে পাঠদানের জন্য শিক্ষকবৃন্দ প্রতিশ্রুতি প্রদান করেন। সভায় আরও বক্তব্য্য প্রদান করে সনাক সদস্য মুজিবুল হক বুলবুল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা বলেন, বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের পড়ালেখার জন্য পর্যাপ্ত পরিবেশ নিশ্চিত করা শিক্ষকের অন্যতম দায়িত্ব। তিনি বিদ্যালয়ে শ্রেণীকক্ষের দেয়ালে দুর্নীতিবিরোধী ও নৈতিকতার বাণী লেখার জন্য বলেন। তা ছাড়া বিদ্যালয় পর্যায়ে যে কোন অনিয়মের বিষয়ে প্রমাণ পত্র সহ অভিযোগ করা হলে তিনি এর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান”। (বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button