করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

দুর্দিনেও মানুষের পাশে নাই লংগদু বিএনপি

নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে মানুষ যখন ঘরবন্ধী। কর্মহীন হাজারো মানুষের দ’ুবেলা খাবার জোগার করা যখন কষ্টসাধ্য। তখন সরকারি সহায়তার পাশাপাশি জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো সহায়তার হাত বাড়ালেও দেখা নেই লংগদু উপজেলা শাখার বিএনপি ও সহযোগি সংগঠনের।
উপজেলার লক্ষাধিক মানুষের অধিকাংশই দরিদ্র। যাদের মধ্যে জেলে ও সাধারণ শ্রমিকের সংখ্যাই বেশি। এসব দরিদ্র মানুষের তিনবেলা খাবারের ব্যবস্থা করার জন্য সরকারের পাশাপাশি সমাজের সচেতন বৃত্তবান ও সামাজিক এবং রাজনৈতিক সংগঠনকেই এগিয়ে আসতে হবে।
রাজনৈতিক সংগঠনগুলো দেশের সংকটময় সময়ে সাধারণ মানুষের পাশে থাকার কথা। লংগদু ছাড়া অন্যান্য উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামীলীগ বিএনপি রাজনৈতিক বিভেদ ভুলে একসাথেই সাধারণ মানুষের পাশে সহায়তার কাজ করছে। শুধু লংগদু উপজেলায় বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি ও আঞ্চলিক সংগঠন সমূহের কোনো কার্যক্রম নাই। তারা সকলেই যেনো হোম কোয়ারেন্টাইনে ঘরে বসে দিন কাটাচ্ছে।
এ বিষয়ে জাতীয়তাবাদী ছাত্রদল লংগদু শাখার সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম (তারা মিয়া) জানান, ‘এ ব্যাপারে উপজেলা বিএনপির কোনো পরিকল্পনা আছে কিনা আমার জানা নাই। তবে ছাত্রদলের পক্ষ হতে দু একদিনের মধ্যেই দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।’
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) লংগদু শাখার সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেন বলেন, ‘ এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। যদি সিদ্ধান্ত হয় তবে আপনাদের (মিডিয়া) জানাবো।
এদিকে রাঙামাটি জেলার বিএনপি মনোনিত একমাত্র ইউপি চেয়ারম্যান ও জেলা কমিটির সহসভাপতি আবু নাছির বলেন, ‘এটা উপজেলা বিএনপির সিদ্ধান্তের বিষয়। আমি জেলার দায়িত্বে আছি। জেলায় কার্যক্রম চলছে। গত মাসের ১৯ তারিখে দলীয় কাউন্সিল হওয়ার কথা ছিলো তখন প্রার্থীরা টাকা পয়সা খরচ করেছে। এখন এ বিষয়ে কি করবেন উপজেলার নেতৃবৃন্দরা ভালো বলতে পারবেন।’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button