রাঙামাটি

দুই কোটি টাকার ঋণের বোঝা কাঁধে নিয়েই শুরু জমিরের পথচলা !

জিয়াউল জিয়া
‘আমি দুইকোটি টাকা বকেয়া মাথায় নিয়ে পৌরসভার দায়িত্ব মাথায় নিচ্ছি, আপনাদের সকলের সহযোগিতায় এই বকেয়া পরিশোধ করে একটি আধুনিক পৌরসভা উপহার দেয়ার চেষ্টা করবো। আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আপনাদেরকে সাথে নিয়ে যথাযথ পালন করার চেষ্টা করবো। আপনাদেরকে পাশে নিয়ে আধুনিক ও নান্দনিক পৌরসভা গঠনের লক্ষে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আমাদের মাষ্টার প্লান অনুযায়ী পৌরসভাকে ৩য় শ্রেণির থেকে ২য় শ্রেণিতে উন্নতি করতে হলে সবার আগে আমাকে আপনারা যারা আপনাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করেছেন সকলের সহযোগিতা প্রয়োজন।’

গত রবিবার পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর ক্ষণে এমন কথাই বলেছেন রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার নতুন নির্বাচিত মেয়র জমির হোসেন। আয়তনে দেশের সবচে বড় এই উপজেলায় অবস্থিত পৌরসভার তরুন এই মেয়র এইসময় বাঘাইছড়ি পৌরসভার জায়গা নির্ধারন ও ভবন নির্মান সহ পঞ্চবার্ষিকী পরিকল্পনার কথা তুলে ধরেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন কালীন দায়িত্বপ্রাপ্ত পৌর প্রশাসক রুমানা আক্তার ভাচ্যুয়ালী অনুষ্ঠানে যোগ দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন।

একই সময় দায়িত্ব গ্রহন করেছেন, নব নির্বাচিত পৌর সংরক্ষিত ও সাধারন আসনের কাউন্সিলররাও। এসময় প্রধান অতিথি ছিলেন কাচালং সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেবপ্রসাদ দেওয়ান এবং বিশেষ অতিথিরা ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও সাগরিকা চাকমা, উপজেলা আওয়াামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আলী হোসেন,থানা অফিসার ইনচার্জ আনোয়াার হোসেন খান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, পৌরসভার সাবেক প্রথম প্রশাসক নিজাম উদ্দিন বাবু। এছাড়াও বক্তব্য রেখেছেন, কাউন্সিলর বাহার উদ্দিন সরকার।
এসময় বক্তারা বলেন নবনির্বাচিত মেয়র তৃতীয় পরিষদের দায়িত্ব গ্রহণ করছেন অনেক বড় ঋণের বোঝা নিয়ে পৌরসভার বয়স ১৮বছর এই ১৮ বছরে একটা শিশু যুবক হয় কিন্তু দুঃখের বিষয় পৌরসভার এখনো শিশুই রয়ে গেল। বর্তমান নবনির্বাচিত মেয়র অনেক সাহসী এবং এনার্জিটিক তাই আশাকরি তিনি এই ভঙ্গুর পৌরসভা কে তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণির উন্নতি করতে পারবেন। এজন্য সকল কে পৌর কর দিয়ে সহোযোগিতা করার অনুরোধ করেন।

উল্লেখ্য গত ১৫ই জুন বাঘাইছড়ি পৌরসভার তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয় এতে বিপুল ভোটে নৌকা প্রতিক নিয়ে জমির হোসেন মেয়র নির্বাচিত হন এ ছাড়াও কাউন্সিলর যথাক্রমে আমেনা বেগম, জান্নাতুল ফেরদৌস, চঞ্চলা চাকমা,মোঃ হাফেজ আহাম্মদ, মোঃ জয়নাল আবেদীন বুলু, মোঃ বাহার উদ্দিন সরকার, মোঃ নূর আলম, ত্রিদিব দাশ, মোঃ ইউছুপ নবী, মোঃ পারভেজ, রুবেল চাকমা ও মিঠেল চাকমা ও নির্বাচিত হন। গত ১৭ই জুন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার নিকট শপথ গ্রহণ শেষে রবিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − fourteen =

Back to top button