নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / দীঘিনালায় দিনব্যাপি এ্যাডভোকেসি কর্মশালা
parbatyachattagram

দীঘিনালায় দিনব্যাপি এ্যাডভোকেসি কর্মশালা

পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের দীঘিনালা উপজেলার আয়োজনে ও ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমীতে দীঘিনালা উপজেলায় সামাজিক ও আচারণ পরিবর্তন যোগাযোগ এর মাধ্যমে জীবনরক্ষাকারী ১৫টি বার্তা চর্চা বিষয়ে দিনব্যাপি এক এ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার উপজেলা শিল্পকলা একাডেমিতে এ্যাডভোকেসি কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্ল্যাহ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, দীঘিনালা থানা অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, ৩নং কবাখালী ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন, ৪নং দীঘিনালা ইউপি চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা, ৫নং বাবুছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড পাড়া কেন্দ্র উন্নয়ন প্রকল্প সমন্বয় দীঘিনালা উপজেলা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম প্রমূখ।
সামাজিক ও আচারণ পরিবর্তন যোগাযোগের উদ্দেশ্যে, যোগাযোগ কী? যোগাযোগের উপাদান ও উন্নয়নের জন্য যোগাযোগের কৌশলসমূহ নিয়ে কর্মশালায় আলোচনা করেন টেনিং ইন্সট্রাক্টর টিট্রুন চাকমা।
এছাড়া ১৫টি অগ্রাধিকার জীবনরক্ষাকারী আচারণ ও চর্চা নিয়ে বিশদ আলোচনায় দীঘিনালা স্বাস্থ্য কম্পলেক্স প.প কর্মকর্তা ডা. একরামুল আজম বলেন গর্ভকালীন সময়ে মাকে ৪বার চেকআপ করালে নবজাতকের মৃত্যুর হার কমায়, বাল্যবিবাহ বন্ধ ও প্রতিরোধ করতে হবে, শিক্ষার ধারাবাহিকতা ধরে রাখতে হবে কমপক্ষে এসএসসি পাশ নিশ্চিত করতে হবে।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা বলেন, গর্ভকালীন সময়ে মায়েদের স্বাস্থ্য ভাল থাকলে সন্তানের স্বাস্থ্য ভাল থাকবে। পাড়াকর্মী ও সচেতন সামাজিক প্রতিনিধি ১৫টি অগ্রাধিকার জীবনরক্ষাকারী আচারণ ও চর্চা নিয়ে নিজ নিজ এলাকায় আলোচনা করা মানবিক দায়িত্ব।
এছাড়াও এ্যাডভোকেসি কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান, উপজেলা মহিলা বিয়ষক কর্মকর্তা অনুকা খীসা, সমাজসেবা কর্মকর্তা তুলসী মোহন ত্রিপুরাসহ সরাকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Micro Web Technology

আরো দেখুন

নুসরাত হত্যার বিচার দাবিতে রামগড়ে মানববন্ধন

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে রামগড়বাসী …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 − two =