খাগড়াছড়িব্রেকিং

দীঘিনালায় ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক সভা

সাম্প্রতিক সময়ে দুর্ঘটনা বেড়ে যাওয়া ও সৃষ্ট যানজট নিরসনে এবং সড়কে সার্বিক শৃঙ্খলা ফেরাতে দীঘিনালায় বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শিল্পকলা একাডেমী মিলনায়তনে দীঘিনালা থানার উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জোন অধিনায়ন লেঃ কর্নেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন নবাগত জোন অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামান তাপস, উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, ওসি উত্তম চন্দ্র দেব এবং উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজি মো. কাশেম। সভায় যাত্রী বহনকারী সকল পরিবহন বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় সাম্প্রতিক সময়ে সড়ক দূর্ঘটনার পরিসংখ্যান দিয়ে বলা হয়, ট্রাফিক আইন না মানা, বেপরোয়া গতিতে গাড়ি চালানো এবং যত্রতত্র পার্কিংয়ের কারণে দুর্ঘটনা বেড়ে গেছে। এছাড়া সাজেকগামী পর্যটকদের নিকট থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে বলেও সভায় উল্লেখ করা হয়। এসব সমস্যা থেকে উত্তরনের জন্য সভায় পরিবহন প্রতিনিধিদের নিকট থেকে পৃথক পৃথক পরামর্শ শোনা হয়। পরে সড়কে সার্বিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে সভায় নীতিগত কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

তার মধ্যে উল্লেখযোগ্য হলো ভাড়ায় চালিত মোটর সাইকেলে দুইজনের বেশি যাত্রী বহন করা যাবে না এবং চালক ও যাত্রীর অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে; এছাড়া যাত্রী ব্যাতিত কোন মালামাল বহন করা যাবে না। প্রতিটা পরিবহনের জন্য দীঘিনালা থেকে সাজেক আসা যাওয়ার পৃথক ভাবে যুক্তিসঙ্গত ভাড়া নির্ধারণ করে তা গাড়িসহ সকল টার্মিনালে টানিয়ে দিতে হবে। ভাড়া সম্বলিত প্রতিটা তালিকায় অতিরিক্ত ভাড়া আদায়সহ যাত্রীদের অভিযোগ জানানোর জন্য প্রশাসনের মোবাইল নাম্বার থাকতে হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button