নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / দিব্য চাকমার দারুন অর্জন
parbatyachattagram

দিব্য চাকমার দারুন অর্জন

রাঙামাটি সদর উপজেলা বন্দুক ভাঙ্গা ইউনিয়নের দিব্য চাকমা (১৫) জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় ২০১৯ জাতীয় পর্যায়ে প্রথম পুরস্কার লাভ করেছেন। ‘উন্নয়নে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘গ’ বিভাগে সে প্রথম স্থান লাভ করে। শিশুদের অধিকার সুরক্ষা এবং শারীরিক-মানসিক ও সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে বাংলাদেশ শিশু একাডেমি দেশব্যাপী আয়োজন করেছে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা।

১২ জুন বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত ‘গ’ বিভাগের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সেরা চিত্রশিল্পী হিসেবে প্রথম পুরস্কার গ্রহণ করেন বন্দুকভাঙ্গার কৃতী সন্তান দিব্য চাকমা। তিন বিভাগের মধ্যে ‘গ’ বিভাগে প্রথমে উপজেলা পর্যায় শুরু করে জেলা, বিভাগ ও পরে জাতীয় পর্যায়ে চিত্রাঙ্কনে প্রথম স্থান লাভ করে দিব্য চাকমা। এর পাশা-পাশি দিব্য চাকমা বিভিন্ন প্রতিযোগিতায় অর্ধশত পুরস্কার লাভ করে। সে রাঙামাটি লেকার্স স্কুল এন্ড কলেজে ১০ম শ্রেণীর মেধাবি ছাত্র দিব্য চাকমা বাবা মার দুই সন্তানের মধ্যে বড় ছেলে। ৫৯ নং বন্দুক ভাঙ্গা মৌজার ৫নং বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ঢেবাছড়া তার গ্রামের বাড়ি। তার বাবা রবীয়া চাকমা পেশায় একজন সরকারি চাকুরীজীবি। রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিষদ কার্যালয়ে সার্ভেয়ার পদে কর্মরত। মা যশী চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন সহকারি শিক্ষিকা।

প্রথম পুরস্কার অর্জনের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে দিব্য চাকমা জানান, আমি কখনো ভাবিনি জাতীয় পর্যায়ে প্রথম স্থান বিজয়ী হতে পারবো। আমার এ অর্জন শুধু আমার একার নয়। এর পেছনে আমার বাবা-মার উৎসাহ ও আমার শিক্ষক রাখি ত্রিপুরা ম্যাডামের আন্তরিক প্রচেষ্টার কারণে আমি এ সফলতা লাভ করেছি।

আবৃত্তি ও সঙ্গীত শিক্ষক বিজ্ঞান্তর চাকমা জানান, দিব্য চাকমা আমার সেরাদের মধ্যে সেরা একজন ছাত্র। সে শুধু চিত্রাঙ্কনে পারদর্শী নয়। সে লেখা-পড়া ও গানে আবৃত্তিতেও সেরা ছাত্র। আমি আশাবাদী, সে একদিন বন্দুকভাঙ্গা তথা রাঙামাটির মুখ উজ্জল করবে।

এবিষয়ে দিব্য চাকমার বাবা-মা জানান, আমাদের দিব্য চাকমা শুধু বন্দুকভাঙ্গার মুখ উজ্জ্বল করেনি। সমগ্র রাঙামাটির মুখ উজ্জ্বল করেছে। আমাদের দিব্য চাকমা ভবিষ্যতে আরো সেরা পুরস্কার পেয়ে রাঙামাটির মুখ উজ্জ্বল করুক এটি আমাদের প্রার্থনা।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র সহশিক্ষা কার্যক্রমের  প্রশিক্ষণ সম্পন্ন

যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিট’র সহশিক্ষা কার্যক্রমের আওতায় দুইদিন ব্যাপী রেড ক্রস/ রেড ক্রিসেন্ট মৌলিক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − four =