নীড় পাতা / পাহাড়ের রাজনীতি / পাহাড়ে নির্বাচনের হাওয়া / ত্রিমুখী প্রচারনা চলছে অনলাইনে-অফলাইনেও
parbatyachattagram

ত্রিমুখী প্রচারনা চলছে অনলাইনে-অফলাইনেও

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নিজ নিজ প্রার্থীর পক্ষে অনলাইন-অফলাইনে সমানে প্রচার-প্রচারনা শুরু করেছে প্রার্থীর কর্মী-সমর্থকরা। এই আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করলেও মুলত লড়াই হবে ত্রিমুখী। আওয়ামীলী-বিএনপি ও জেএসএস প্রার্থীর মধ্যেই হবে মুল লড়াই। তাই জয় পেতে তিন প্রার্থী মরিয়া হয়ে নেমেছে প্রচারনায়। প্রতীক বরাদ্দের পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারনা শুরু করে প্রার্থীরা। আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদার প্রচারনা শুরু করেছেন সীমান্তবর্তী উপজেলা বাঘাইছড়ির অপরূপ সৌন্দর্যের ভুমি সাজেক থেকে। বিএনপি প্রার্থী মনি স্বপন দেওয়ান প্রতীক বরাদ্দের পরপরই দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। জেএসএস সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদারও প্রচারনা শুরু করেছেন। রাঙামাটি-২৯৯ আসনে লড়াই হবে এই তিন প্রার্থীর মধ্যে। প্রচার-প্রচারনায় কারো থেকে কেউ পিছিয়ে নেই। ইতোমধ্যে জেলার সর্বত্রই প্রার্থীদের পোস্টার লাগানো শুরু হয়েছে। জেলা সদর, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে ওয়ার্ডে পোস্টার লাগাতে ব্যস্ত সময় পার করছেন দলীয় কর্মী-সমর্থকরা। অফলাইনে প্রচার-প্রচারনার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারনা চালিয়ে যাচ্ছেন নিজ নিজ দলের কর্মী-সমর্থকরা। শুধু জেলায় নয়। জীবন-জীবিকার তাগিদে জেলা এবং দেশের বাইরে যেসমস্ত কর্মী-সমর্থকরা অবস্থান করছেন তারাও নিজ নিজ প্রার্থীর পক্ষে অনলাইনে প্রচার চালাচ্ছেন। প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট আর কমেন্টে নিজের পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারনা চালাচ্ছেন।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর জানান, নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের পরপরই সাজেক থেকে প্রচারনা শুরু করেছি। ইতোমধ্যে কোন তারিখ কোন সময় কোথায় কখন প্রচারনা চালানো হবে, সেই তালিকাও তৈরি করেছি। প্রার্থীর সমর্থনে জেলার প্রত্যেক উপজেলায় দলীয় নেতাকর্মীরাও প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে। অফলাইনের পাশাপাশি অনলাইনে প্রচার-প্রচারনা চালানোর জন্য ইতোমধ্যে দলের পক্ষ থেকে একটি টিম করা হয়েছে। তারা অনলাইনে প্রচার-প্রচারনা চালাবে।

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক দীপন তালুকদার দীপু জানান, প্রতীক বরাদ্দের পর সোমবার সাংবাদিকদের সাথে মতবিনিময় করা হয়েছে। মঙ্গলবার তবলছড়িতে জমায়েতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারনা শুরু করা হয়েছে। আজ বুধবার কাউখালী উপজেলায় প্রচারনা চালানো হবে। ব্যক্তিগতভাবে কর্মী সমর্থকরা অনলাইনে প্রচার-প্রচারনা চালাচ্ছে বলে জানান তিনি।

এদিকে বর্তমান সংসদ সদস্য ঊষাতন তালুকদার প্রতীক পেতে দেরী হওয়ায় নির্বাচনী প্রচারনা আনুষ্ঠানিকভাবে শুরু করতে পারেননি। আগামীকাল বৃহস্পতিবার কাপ্তাই উপজেলা সফরের মাধ্যমে নির্বাচনী প্রচারনা শুরু করবেন তবে গতকাল থেকে মাইকিং শুরু করেছেন বলে জানান তার প্রধান নির্বাচনী এজেন্ট উদয়ন ত্রিপুরা। তিনি জানান, অফলাইনের পাশাপাশি অনলাইনেও ব্যক্তিগতভাবে কর্মী সমর্থকরা প্রচারনা চালাচ্ছেন। অনলাইনে প্রচারনার জন্য আলাপ-আলোচনার মাধ্যমে একটি টিম করা হবে বলেও জানান তিনি।

এদিকে অপর তিন প্রার্থী পারভেজ তালুকদার, জুঁই চাকমা ও জসীম উদ্দিনও প্রচার-প্রচারনা শুরু করেছেন। এদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সক্রিয় দেখা যাচ্ছে পারভেজ তালুকদার ও জুঁই চাকমাকে।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen + six =